Voice of SYLHET | logo

১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

দোয়ারায় শিক্ষকের মামলা প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত : September 06, 2019, 00:02

দোয়ারায় শিক্ষকের মামলা প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

দোয়ারাবাজার প্রতিনিধি

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলাধীন আমবাড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বরুণ চন্দ্র দাস, কমিটির সদস্য ও প্রধান শিক্ষক কামরুজ্জামান আহমদের উপর দায়েরকৃত মামলাকে মিথ্যা উল্লেখ করে তা প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে আমবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ ৫(সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় সুনামগঞ্জ-দোয়ারাবাজার সড়কের আমবাড়ীবাজার এলাকার সড়ক অবরোধ করে প্রায় ১ঘন্টা ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে ছাত্র-ছাত্রী, শিক্ষক,শিক্ষিকা, অভিভাবকসহ নানান শ্রেণি পেশার লোক যোগ দেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, আমবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দ্বীপঙ্কর শর্ম্মা চৌধুরী, জিয়াউর রহমান, বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আহমেদ মালেক নিয়াজ, মো. বিল্লাল হোসেন, তারেক আহমদ, আফরিন মোস্তফা এমরান, আহমেদ মালেক নিয়াজ, ছাত্রী কলসুমা আক্তার, হ্যাপী আক্তার, লুবনা আক্তার, উম্মে কুলসুম তালুকদার জবা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুজ্জামান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বরুণ চন্দ্র দাস, কমিটির সদস্য জমির উদ্দিন, আজাদ মিয়া, নুর হোসেন, আনফর আলীসহ সকলের উপর ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট, মামলা দিয়ে তাদেরকে হেনস্থ করা হচ্ছে। আমরা আজ শিক্ষা কার্যক্রম বন্ধ করে রাস্তায় নেমেছি এবং সড়ক অবরোধ করেছি। আমাদের আকুল দাবি ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্য এবং প্রধান শিক্ষককের উপর এই মিথ্যা বানোয়াট মামলা দ্রুত প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।’

বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্রী লুবনা আক্তার বলেন, ‘আমাদের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের উপর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেয়া হয়েছে আমরা তার প্রতিকার চাই। শিক্ষকরা আমাদের লেখা পড়া করাতে চান, আমরা সুন্দরভাবে লেখা পড়া করতে চাই। এই ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার কারণে আমাদের পাঠদানে বিঘ্ন ঘটছে। তাই আমাদের দাবি শিক্ষা প্রতিষ্ঠানের কল্যাণে।’

এদিকে মামলাটি প্রত্যাহার না করা হলে ছাত্রছাত্রীরা আগামীতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

উল্লেখ্য, আমবাড়ী উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের জায়গা অবৈধভাবে দখল করে রাখেন স্থানীয় এক প্রভাবশালী সৈয়দ হোসেন। স্কুলের শিক্ষার্থীরা স্কুল মাঠ থেকে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় দোয়ারাবাজার থানায় একটি মামলা দায়ের করেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বরুন চন্দ্র দাস বলেন, গত কয়েক বছর পূর্বে সৈয়দ আহমদ বিদ্যালয়ের কমিটির কাছ থেকে দোকানকোটার জায়গা ভাড়া নেন। সৈয়দ আহমদ গায়ের জোরে এখন তার জায়গা বলে দাবি করছেন। এমনকি বিদ্যালয়ের জায়গাও তার নিজের বলে দাবি করছেন। গত এক বছর ধরে জায়গার ভাড়াও দিচ্ছেন না। বিদ্যালয়ে পক্ষ থেকে বার বার নোটিশ করা হলেও সৈয়দ আহমদ কোন প্রকার সাড়া দিচ্ছেন না।

এ ব্যাপারে জানতে সৈয়দ আহমেদের মোবাইল ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা যায়নি। দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসেম জানান, ‘আমরা তদন্তপূর্বক মামলা নিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 236 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।