Voice of SYLHET | logo

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট, ২০২২ ইং

বশেমুরবিপ্রবি’তে ইউজিসির অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন

প্রকাশিত : September 05, 2019, 17:27

বশেমুরবিপ্রবি’তে ইউজিসির অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন

 

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রস্তাবিত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকেরা।

বৃহস্পতিবার ( ৫ সেপ্টম্বর ) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে ‘শিক্ষক সমিতি’ কর্তৃক আয়োজিত এ মানববন্ধন করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি মো.আশিকুজ্জামান ভূঁইয়া বলেন, ‘পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর নীতিমালা হবে শিক্ষক বান্ধব। ইউজিসি কর্তৃক যে নীতিমালা প্রস্তাবিত হয়েছে তা শিক্ষকদের মনে দ্বিধার সৃষ্টি করেছে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার মান নষ্ট হবে। এ নীতিমালা শিক্ষক বান্ধব না হওয়ায় ইউজিসিকে বলতে চাই আপনারা প্রত্যাহার করে শিক্ষক বান্ধব নীতিমালা প্রস্তাবিত করুন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষক সমাজের সম্মান উচ্চতর স্থানে আসীন করে ছিলেন এবং শিক্ষকদের মর্যাদার প্রত্যেক বিষয়ে সংবেদনশীল ছিলেন। আমরা আশা করছি জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনা আমাদের শিক্ষক সমাজের এ সম্মান অক্ষুন্ন রাখবেন।’

তিনি আরও বলেন, ‘আগামী ৭ আগস্ট আমাদের বিশ্ববিদ্যালয় থেকে তিন জন প্রতিনিধি শিক্ষক ফেডারেশনের সভায় যাব এবং আমাদের অভিযোগ লিখিতভাবে জানাবো।’

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পর্যায়ের শিক্ষকরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট এ নীতিমালাকে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্বশাসনের সাথে অসঙ্গতিপূর্ণ দাবি করে সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে প্রত্যাখ্যান করেছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 264 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।