Voice of SYLHET | logo

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট, ২০২২ ইং

জাবিতে টানা দ্বিতীয় দিনের অবরোধে শিক্ষার্থীরা জাবি প্রতিনিধি

প্রকাশিত : September 04, 2019, 17:27

জাবিতে টানা দ্বিতীয় দিনের অবরোধে শিক্ষার্থীরা জাবি প্রতিনিধি

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্তসহ তিনদফা দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন উভয় প্রশাসনিক ভবনই অবরোধ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল নয়টায় ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ শীর্ষক ব্যানারে আবরোধ শুরু করেন শিক্ষক শিক্ষার্থীরা। অবরোধ চলবে বিকাল ৫ টা পর্যন্ত।

পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে গতকাল মঙ্গলবার থেকে অবরোধ শুরু করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো আশ্বাস না পাওয়ায় আরও দুইদিন অবরোধ কর্মসূচির ঘোষণা দেন।

এসময় ভবন দুটির প্রবেশের সবগুলো ফটক বন্ধ করে দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ভবনে প্রবেশ করতে না পেরে বাইরে অপেক্ষা করতে থাকেন এবং পরে নিরুপায় হয়ে তারা চলে যান। এতে একাডেমিক প্রকল্পের বাস্তবায়ন, ১৯-২০ সেশনের ভর্তি পরিক্ষাসহ সকল প্রকার কার্যক্রম অচল হয়ে পড়ছে। তিন দিনের টানা অবরোধের ফলে প্রশাসনিক কার্যক্রম সম্পুর্ন ব্যাহত হচ্ছে। এদিকে অনেক শিক্ষার্থীকে তাদের প্রয়োজনে অফিসের সামনে থেকে ফিরে যেতেও দেখা যায়। কিন্তু দাবি আদায় না হওয়া অবধি অবরোধ চালিয়ে যাওয়ার সংকল্পে অনড় শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগন বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা, অস্বচ্ছতা, স্বৈরাচারীতা, টেন্ডার ছিনতাই ও ছাত্রলীগকে দুই কোটি টাকা দেয়ার অভিযোগে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে তিন দফা দাবিতে গত কয়েকদিন ধরে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের পূর্বঘোষিত তিন দফা দাবি পূরণ না হওয়ায় প্রশাসনিক ভবন অবরোধ করেন।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 236 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।