Voice of SYLHET | logo

৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২২ ইং

অভিন্ন নীতিমালার প্রতিবাদ জানিয়ে যবিপ্রবি শিক্ষক সমিতির বিজ্ঞপ্তি

প্রকাশিত : September 04, 2019, 12:18

অভিন্ন নীতিমালার প্রতিবাদ জানিয়ে যবিপ্রবি শিক্ষক সমিতির বিজ্ঞপ্তি

যবিপ্রবি প্রতিনিধি:
গত ২৬ আগস্ট, ২০১৯ খ্রি. তারিখে বিভিন্ন সংবাত মাধ্যমে প্রকাশিত বাংলাদেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষক নিয়োগ ও পদোন্নতির জন্য প্রণীত অভিন্ন নীতিমালা শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নের যে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়েছে, সেটা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির দৃষ্টিগোচর হয়েছে।

গতকাল ৩ সেপ্টেম্বর মঙ্গলবার শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই নীতিমালা দেশের উচ্চশিক্ষা তথা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বার্থ পরিপন্থী। এটি বাস্তবায়ন হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতায় মেধাবীরা আগ্রহ হারাবে যা শিক্ষক নিবাচনে প্রভাব ফেলবে। নীতিমালাতে শিক্ষকদের সুযোগ-সুবিধার কোন রূপরেখার কোন উল্লেখ নেই বলেও জানান তারা। উচ্চশিক্ষা বিনষ্টকারী এই অভিন্ন নীতিমালার প্রণয়েনের বিরুদ্ধে শিক্ষক নেতারা দৃঢ় অবস্থান আছে বলে জানান এবং শিক্ষদের স্বার্থ যাতে কোনভাবে ব্যাহত না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 230 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।