Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখতে  বিজিবি-বিএসএফ বৈঠক

প্রকাশিত : September 04, 2019, 08:09

সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখতে  বিজিবি-বিএসএফ বৈঠক

 

 

নিউজ  ডেস্ক: বাংলাদেশের অভ্যন্তরে সুতারকান্দি প্রাণি সম্পদ অফিস প্রাঙ্গণে এ ৫২ বিজিবি ও ৭ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডারদের  সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয় ৤

 

এতে সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান রাখতে ঐক্যমত হয়েছে বিজিবি-বিএসএফ। মঙ্গলবার  বৈঠকে এ ঐক্যমত পোষণ করা হয়।

এতে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন বিয়ানীবাজার ব্যাটালিয়নের (৫২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল ফয়জুর রহমান, এসপিপি, পিএসসি এবং বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ৭ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট জে পি মাথিয়ানি।
বিজিবি সূত্রে জানা যায়, দু’দেশের কমান্ডার পর্যায়ের এ আন্তরিকতাপূর্ণ বৈঠকে অবৈধভাবে সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার এবং সীমান্তে হত্যা-নির্যাতন বন্ধ, মাদকদ্রব্য পাচার প্রতিরোধ ও গবাদিপশু চোরাচালান বন্ধের ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। এছাড়াও সীমান্ত সংক্রান্ত দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে।
এদিকে, সীমান্তে গুলিবর্ষণ না করা, মানব পাচার প্রতিরোধ, নিñিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা, সমন্বিত টহল সম্পর্কে দু’পক্ষেও মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলেও বৈঠক সূত্রে নিশ্চিত হওয়া গেছে। সৌজন্য স্বাক্ষাতে উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানী কমান্ডারগণ উপস্থিত ছিলেন।
বিয়ানীবাজার ব্যাটালিয়নের (৫২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল ফয়জুর রহমান বলেন, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বৈঠক হয়েছে। এতে সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখার ব্যাপারে আমরা দু’পক্ষ একমত হয়েছি। তিনি বলেন, সৃষ্ট যেকোন সমস্যা বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তি মোতাবেক আলাপ-আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করার বিষয়টি আলোচনায় স্থান পেয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 188 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।