Voice of SYLHET | logo

১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

শাবির সকল ফি পরিশোধ করা যাবে অনলাইনে

প্রকাশিত : September 03, 2019, 20:12

শাবির সকল ফি পরিশোধ করা যাবে অনলাইনে

শাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফি, পরীক্ষা ফি, ক্রেডিট ফি, ট্রান্সক্রিপ্ট ও সনদপত্র উত্তোলন ফি, কনভোকেশন এপ্লিকেশন ফিসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকল ফি অনলাইনে পরিশোধ করা যাবে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্যের সভাকক্ষে অনলাইনে ফি পরিশোধের বিষয়ে সোনালী ব্যাংক ও বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন ও সোনালী ব্যাংকের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ কে এম সাজিদুর রহমান এ চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষরকালে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম, অধ্যাপক ড. মো. শহীদুর রহমান, হিসাব পরিচালক আ ন ম জয়নাল আবেদিন, পরীক্ষা নিয়ন্ত্রক মো. মুজিবর রহমান, সোনালী ব্যাংকের চীফ ফিনান্সিয়াল অফিসার সুবাস চন্দ্র দাস, সোনালী ব্যাংক, শাবিপ্রবি শাখার ম্যানেজার দিগ্বীজয় গুপ্ত প্রমুখ।

এসময় সোনালী ব্যাংক, শাবিপ্রবি শাখার ম্যানেজার দিগ্বীজয় গুপ্ত বলেন, ‘শিক্ষার্থীদের আর লাইন ব্যাংকে আর হবে না। একজন শিক্ষার্থীকে দুই/তিন ঘন্টা লাইনে দাড়িয়ে আর ফি দেওয়া লাগবে না। এতে শিক্ষার্থী কষ্ট অনেকাংশে লাঘব হবে।’

চুক্তি স্বাক্ষর বিষয়ে সোনালী ব্যাংকের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) এ কে এম সাজিদুর রহমান বলেন, ‘সোনালী ব্যাংকের সাথে সম্পর্ক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে। অর্থনৈতিক সকল লেনদের সোনালী ব্যাংকের মাধ্যমে করে আসছে এ বিশ্ববিদ্যালয়। সামনের দিনগুলোতে উভয়ের স্বার্থে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এখানকার ম্যানেজার হিসেবে আছেন। সকল সার্ভিস সক্রিয়ভাবে চালু করা হবে। এটিএম বুথ সার্ভিস আরো সক্রিয় হবে। এছাড়া আরো একটি নতুন এটিএম বুথ দেওয়া হবে আশ্বাস দেন তিনি।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘কতিপয় দুষ্টু লোকের জন্য আমাদের দেশের অনেক ব্যাংক এখন খুব বাজে অবস্থাতে রয়েছে। যা আমাদেরকে শঙ্কার মধ্যে ফেলে দিয়েছে। ব্যাংকিং সেক্টরে লুটপাট ও নৈরাজ্য কাটিয়ে উঠতে অন্যান্য ব্যাংকগুলোকে সহায়তা দেবে সোনালী ব্যাংক।’

চুক্তির বিষয়ে উপাচার্য আরো বলেন, ‘সোনালী ব্যাংক ও শাবির মধ্যে এ চুক্তির মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের ভুগান্তি অনেকাংশে কমে আসবে। অনলাইনেই সকল ফি পরিশোধ করা যাবে। কষ্ট করে লাইনে দাঁড়িয়ে আর ফি দেওয়া লাগবে না।’

এদিকে অনলাইনে ফি গ্রহণের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিমকে সভাপতি করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. এম জহিরুল ইসলাম, অধ্যাপক ড. মো. শহীদুর রহমান, হিসাব পরিচালক আ ন ম জয়নাল আবেদিন ও পরীক্ষা নিয়ন্ত্রক মুজিবর রহমান।

উল্লেখ্য, প্রথম পর্যায়ে কনভোকেশন এপ্লিকেশন ফি পরিশোধের মাধ্যমে এ সেবা চালু হলেও পরবর্তীতে ধাপে ধাপে সকল সার্ভিস মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অনলাইনে পরিশোধ করা যাবে। এদিকে সোনালী ব্যাংকের পাশাপাশি ডাচ্ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেও এ ফি পরিশোধ করা যাবে বলে জানা যায়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 176 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।