Voice of SYLHET | logo

৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে জানুয়ারি, ২০২২ ইং

শাবিতে মাদকবিরোধী র‌্যালী অনুষ্ঠিত

প্রকাশিত : September 03, 2019, 19:56

শাবিতে মাদকবিরোধী র‌্যালী অনুষ্ঠিত

‘কে তোমার আপন, মাদক না আপনজন’ এই স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাদক বিরোধী র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এর নেতৃত্বে এ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এসময় র‌্যালীতে ‘মাদকমুক্ত শাবিপ্রবি গড়বোই আমরা’, ‘নেশামুক্ত সমাজ চাই’, ‘জীবন বিনাশী ইয়াবা সেবনকে না বলুন’, ‘সর্বদা মাদককে না বলুন’, ‘চলো যায় যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ ইত্যাদি সম্বলিত প্লাকার্ড বহন করেন শাবি শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, দেশে মাদকের ছড়াছড়ি। যেখানে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশকে মাদকমুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপাচার্য আরো বলেন, সাম্প্রতিক শাবিতে মাদক সেবন বেড়ে গেছে। কয়েকজনকে আটকও করা হয়েছে। শাবিকে মাদকমুক্ত করা হবে। এখানে কোন ধরণের মাদক থাকবে। শাবি প্রশাসন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। এছাড়া মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার  ও সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান উপাচার্য।

সমাবেশে শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম,  শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম,  ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ।

‍র‌্যালী ও সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. কবির হোসেন, অধ্যাপক ড.  ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট ড. আসিফ ইকবালসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 181 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।