Voice of SYLHET | logo

১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২২ ইং

জাবিতে দাবি আদায়ে প্রশাসনিক ভবন অবরোধ

প্রকাশিত : September 03, 2019, 19:39

জাবিতে দাবি আদায়ে প্রশাসনিক ভবন অবরোধ

 

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতি ও অস্বচ্ছতার অভিযোগে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ শীর্ষক ব্যানারে ৩ দফা দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করেছে সাধারণ শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই অবরোধ কর্মসূচি পালন করা হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের দুইটি প্রশাসনিক ভবনই অবরোধ করে রাখায় বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কার্যক্রম সম্পুর্নভাবে বন্ধ ছিল। অবরোধ কর্মসূচীতে সমর্থন জানিয়ে বেশ কজন শিক্ষককেও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করতে দেখা যায়।

এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলন করেন সিনেট সদস্যদের একাংশ। এসময় তাঁরা উপাচার্যের বিরুদ্ধে আনীত অর্থ লেনদেনের অভিযোগকে ভিত্তিহীন ও মিথ্যাচার বলে দাবি করেন।

সিনেট সদস্য অধ্যাপক অজিত কুমার মজুমদার তার বক্তব্যে বলেন, ঠিকাদার তাদের কাজ শেষে পর্যাক্রমে বিল জমা দিয়ে মন্ত্রণালয় থেকে অর্থ ছাড়ের পরই কেবলমাত্র যথাযথ পরীক্ষা নিরীক্ষার মধ্য দিয়ে বিল পরিশোধ হয়। কাজ শুরু হওয়ার আগে কোন অর্থ পরিশোধ করা হয় না। তাই এই অর্থ লেনদেনের অভিযোগ অযৌক্তিক ও মিথ্যাচার এটা স্পষ্ট।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগন বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা, অস্বচ্ছতা, স্বৈরাচারীতা, টেন্ডার ছিনতাই ও ছাত্রলীগকে দুই কোটি টাকা দেয়ার অভিযোগে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে গত কয়েকদিন ধরে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের পূর্বঘোষিত তিন দফা দাবি পূরণ না হওয়ায় প্রশাসনিক ভবন অবরোধ করেন।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 200 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।