Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

জাবিতে শহীদ মিনারকে অবমাননা করে অশ্লীল ছবি প্রকাশ

প্রকাশিত : September 02, 2019, 18:56

জাবিতে শহীদ মিনারকে অবমাননা করে অশ্লীল ছবি প্রকাশ

জাবি প্রতিনিধিঃজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের মহিমায় স্থাপিত দেশের সর্বোচ্চ শহীদ মিনারকে অবমাননা করে সমাজিক যোগাযোগ মাধ্যমে ছবি প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক কর্মী।

রবিবার (০১ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী এবং মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র মাজহারুল ইসলাম সৈকত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন বিতর্কিত ছবি পোস্ট করেন।
জানা যায়, সে জাবি শাখা ছাত্রলীগের কর্মী এবং শাখা ছাত্রলীগের সেক্রেটারি আবু সুফিয়ান চঞ্চলের অনুসারী।
রবিবার রাতে সে তার ফেসবুক টাইমলাইনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সাথে বিশ্ববিদ্যালয়ের লোগো সংবলিত একটি কন্ডমের ছবি যুক্ত করে পোস্ট করে। ওই পোস্টে লেখা ছিলো,
” Current situation.
#save-Jahangirnagar
#save_JU
#save_nature”

বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসেবে সচেতন চিত্তে জনসমক্ষে এমন ছবি পোস্ট করায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী অনেকে এর বিরুদ্ধে মন্তব্য করেন।
এ বিষয়ে শহীদ মিনার ব্যবহার করে এমন অশালীন ছবি পোস্ট করার কারণ জানতে চাইলে অভিযুক্ত মাজহারুল ইসলাম সৈকত বলেন,’ এটা একটা প্রতিবাদ। বিশ্ববিদ্যালয়ে চলমান অস্থিতিশীল অবস্থা নিয়ে প্রতিবাদ জানাতে এমন ছবি প্রকাশ করা হয়েছে।’
কিন্তু নিজের টাইমলাইনে এমন বিতর্কিত ছবি প্রকাশ করায় দেশে বিদেশে বিশ্ববিদ্যালয়ের ভাবমুর্তি ক্ষুণ্ণ হচ্ছে বলে মনে করছেন বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘ আমি বিষয়টি জেনেছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’
এ বিষয়ে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জাবি শাখার আহ্বায়ক নাজমুল হাসান অভি বলেন, ‘আমরা এমন ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। শহীদদের অবমাননা করে এ কেমন প্রতিবাদ? আমরা এর উপযুক্ত শাস্তি দাবি করছি। আশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন অতি দ্রুত এর বিচার করবেন।
শাখা ছাত্রলীগের একজন কর্মী হিসেবে শহীদ মিনারের সাথে কনডম যুক্ত করে এমন অশ্লীল ছবি প্রচারের প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয় ও দেশের ভাবমূর্তি নষ্ট করার মতো এমন কাজ অত্যন্ত দুঃখজনক। অবশ্যয় এর শাস্তি হওয়া উচিৎ। আর সে যদি ছাত্রলীগের কর্মী হয়ে থাকে তবে তার বিরুদ্ধে দলীয়ভাবেও ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 221 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।