Voice of SYLHET | logo

১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২২ ইং

শাবি প্রেসক্লাবের উদ্যোগে দুই দিনব্যাপি সাংবাদিকতা বিষয়ক কর্মশালা সম্পন্ন

প্রকাশিত : August 31, 2019, 19:13

শাবি প্রেসক্লাবের উদ্যোগে দুই দিনব্যাপি সাংবাদিকতা বিষয়ক কর্মশালা সম্পন্ন

শাবি প্রতিনিধি ::

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র উদ্যোগে Reporting, Editing & Anchoring শিরোনামে দুইদিন ব্যাপি সাংবাদিকতা বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।

শনিবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, দেশের সার্বিক উন্নয়নে সাংবাদিকরা দর্পণ হিসেবে কাজ করে। আমাদের সমাজ থেকে অন্যায়, অসংগতি দূর করার জন্য সুস্থ সাংবাদিকতার বিকল্প নেই। আমাদের বিশ্ববিদ্যালয় থেকে র‌্যাগিং দূর করার ক্ষেত্রে সাংবাদিকদের অনেক বড় ভূমিকা ছিল। মাদক, জঙ্গিবাদ নিয়ন্ত্রনের ক্ষেত্রে সাংবাদিকদের অনেক বড় ভূমিকা পালন করতে হবে। আগামীর বাংলাদেশ গড়তে সাংবাদিকতার অবদান রাখতে হবে।

‘শাবি প্রেসক্লাব’র সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ আহমেদের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট সাংবাদিক নবনীতা চৌধুরী ও যমুনা টেলিভিশন এর ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন।

বিশেষ অতিথির বক্তব্যে নবনীতা চৌধুরী সাংবাদিকতা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে এগিয়ে যাওয়ার বিষয়ে আলোকপাত করেন।

এসময় কর্মশালা সম্পন্নকারীদের হাতে সার্টিফিকেট তুলে দেন অতিথিরা। এর আগে দুইদিন ব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় দিন প্রথম সেশনে ‘মফস্বলে অনুসন্ধান’র উপর আলোচনা করেন যমুনা টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান মাহবুুবুর রহমান রিপন। অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে ‘উপস্থাপনার ভেতর বাহির’ এর উপর আলোচনা রাখেন জনপ্রিয় সাংবাদিক নবনীতা চৌধুরী।

অন্যদিকে প্রথমদিন ২৪ আগস্ট ‘ইংলিশ রিপোর্টিং’ এর উপরে আলোচনা করেন দ্য ডেইলি স্টারের রিপোর্টার মওদুদ আহমেদ সুজন। দ্বিতীয় সেশনে ‘ক্যারিয়ার ইন ইডিটিং; প্রসপেক্ট অ্যান্ড চ্যালেঞ্জেস’ এর উপরে আলোচনা করেন দৈনিক যুগান্তরের মফস্বল সম্পাদক নাঈমুল করিম নাঈম।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 352 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।