Voice of SYLHET | logo

২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই জুলাই, ২০২২ ইং

জিয়া অডিটোরিয়ামের নামফলক ভাঙচুর, বিএনপির প্রতিবাদ

প্রকাশিত : August 30, 2019, 22:13

জিয়া অডিটোরিয়ামের নামফলক ভাঙচুর, বিএনপির প্রতিবাদ

মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজার জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারি কলেজের জিয়া অডিটোরিয়ামের নামফলক ভাঙচুরের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে। জিয়াউর রহমানের নামফলক ভেঙে সেখানে ‘মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম’ ফলক লাগানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নামফলক ভাঙার সময় জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন ও সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ জেলা ও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম ভাঙচুরের বিষয়টি স্বীকার করেন। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে কোনও বিতর্কিত ব্যক্তির নামে অডিটোরিয়াম থাকবে এটা সাধারণ শিক্ষার্থীরা মেনে নেয়নি। এ জন্য সাধারণ শিক্ষার্থীদের নিয়ে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা অডিটোরিয়ামের নামফলক ভেঙে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম ফলক লাগিয়ে দিয়েছে।

তবে মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী দাবি করেন, ‌‘অডিটোরিয়ামের নামফলকটি কে বা কারা ভেঙেছে আমি তা জানি না। বিষয়টি প্রশাসন অবগত আছে। আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।’

এদিকে জিয়াউর রহমানের নামফলক বেঙে ফেলায় প্রতিবাদ জানিয়েছে জেলা বিএনপি। জেলা  বিএনপির সভাপতি এম নাসের রহমান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এক প্রতিবাদ লিপিতে এ ধরনের ঘটনা তীব্র নিন্দা জানান।

প্রতিবাদলিপিতে উল্লেখ করা হয়, মৌলভীবাজার সরকারি মহাবিদ্যালয় কলেজের জিয়া অডিটোরিয়ামের নামফলক ভেঙে সেখানে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম নামে ব্যানার লাগিয়ে দিয়েছে ছাত্রলীগের কতিপয় সন্ত্রাসীরা।

নামফলক ভাঙার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 234 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।