Voice of SYLHET | logo

১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

ইউজিসির অভিন্ন নীতিমালা জবি শিক্ষক সমিতির প্রত্যাখ্যান

প্রকাশিত : August 30, 2019, 00:19

ইউজিসির অভিন্ন নীতিমালা জবি শিক্ষক সমিতির প্রত্যাখ্যান

জবি প্রতিবেদক
পাবলিক বিশ^বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ,পদোন্নতি ও পদোন্নয়ন সংক্রান্ত ইউজিসির খসড়া অভিন্ন নীতিমালা প্রত্যাখান করেছে জগন্নাথ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি। গতকাল বৃহস্পতিবার জগন্নাথ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রানী সরকার ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। বৃহস্পতিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্তৃক আয়োজিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।
বিজ্ঞপ্তিতে জানা যায়, অভিন্ন নীতিমালা বিষয়টি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রচলিত আইনের সাথে অসঙ্গতিপূর্ণ এবং স্বায়ত্তশাসনের সাথে সাংঘর্ষিক; যা বৃহত্তর শিক্ষাস্বার্থের পরিপন্থী। গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মঘণ্টা স্থিরকরণ, নিয়োগ ও আপগ্রেডেশনসহ বেশকিছু বিষয় জগন্নাথ বিশ^বিদ্যালয় শিক্ষকদের দৃষ্টিগোচর হয়। খসড়া “অভিন্ন নীতিমালা” নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসমাজ গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করছে। এছাড়া, এই নীতিমালা পাস করলে চলমান সেশনজট মুক্ত শিক্ষার সুষ্ঠু পরিবেশকে বিঘিœত করতে পারে বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মনে করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি খসড়া অভিন্ন নীতিমালা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছে।
এমতাবস্থায়, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষকদের মর্যাদা অক্ষুণœ রাখতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 392 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।