Voice of SYLHET | logo

১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২২ ইং

জাবিতে আন্দোলনে অংশ নেওয়ায় শিক্ষার্থীকে নির্যাতন

প্রকাশিত : August 30, 2019, 00:07

জাবিতে আন্দোলনে অংশ নেওয়ায় শিক্ষার্থীকে নির্যাতন

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দূর্নীতি বিরোধী চলমান আন্দোলনের মশাল মিছিলে অংশ নেয়ায় প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে গণরুমে নির্যাতনের অভিযোগ উঠেছে একই হলের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর বিরুদ্ধে। এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষার্থী হল প্রভোষ্ট বরাবর লিখিত অভিযোগ করেছে।
ভুক্তভোগী শিক্ষার্থীর নাম সোহায়েব ইবনে মাসুদ। তিনি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ও আল বেরুনী হলের আবাসিক ছাত্র।
অভিযোগ পত্রে বলা হয়, গত ২৭ আগষ্ট ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ’ শীর্ষক ব্যানারে মশাল মিছিলে অংশ নেয়ায় মাসুদকে হলের গণরুমে শারীরিকভাবে নির্যাতন করে পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মোঃ সাইফুর রহমান সরকার। প্রশাসনের নিকট বিষয়টি জানানো হলে নির্যাতন আরো বাড়বে বলে হুমকী দেয়া হয়। এমতাবস্থায় শারীরিক নিরাপত্তা ও নির্যাতনের বিচার দাবি করেন ভুক্তভোগী শিক্ষার্থী।
এ বিষয়ে জানতে চাইলে আল বেরুনী হলের প্রভোষ্ট আশরাফুল আলম বলেন, ‘আমরা অভিযোগপত্র পেয়েছি। সন্ধ্যায় হলের শিক্ষকদের মিটিং ডাকা হয়েছে। বিষয়টি সেখানে আলাপ আলোচনা করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’
সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটি এ বিষয়ে নিন্দা জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন। দপ্তর সম্পাদক সালমান সিদ্দিকীর স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয় ‘বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যে প্রশাসন ও ছাত্রলীগ যৌথভাবে আন্দোলনের ওপর নগ্নভাবে ঝাঁপিয়ে পড়েছে। তারই ধারাবাহিকতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সোহায়েব ইবনে মাসুদের ওপর নির্যাতন চালানো হয়েছে। কোন ধরণের হুমকী কিংবা আঘাতে পিছু হটার ইতিহাস ছাত্রফ্রন্টের নেতাকর্মীদের নেই। চলমান আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগন বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা, অস্বচ্ছতা, স্বৈরাচারীতা, টেন্ডার ছিনতাই ও ছাত্রলীগকে দুই কোটি টাকা দেয়ার অভিযোগে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে গত কয়েকদিন ধরে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা।

#…..
শিহাব উদ্দিন
০১৭৭৯৫২৬৪১০

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 330 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।