Voice of SYLHET | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২২ ইং

সিলেটে ডাকাতি মামলায় ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত : August 29, 2019, 22:12

সিলেটে ডাকাতি মামলায় ৪ জনের যাবজ্জীবন

সিলেট প্রতিনিধি:

সিলেটে ডাকাতির  মালামাল লুণ্ঠনের অভিযোগের মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বালাগঞ্জের হামছাপুর গ্রামের আব্দুল বারীর ছেলে মো. শাহজাহান আহমদের বাড়িতে ডাকাতির মামলায় এ রায় প্রদান করা হয়েছে। অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার আরও ৬ আসামীকে বেকসুর খালাসও দেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ আদালতের বিচারক (ভারপ্রাপ্ত) মোছাম্মৎ রোকসানা বেগম হেপী এ রায় দেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার শিববাড়ি শংঙ্কর সেন এলাকার মৃত আব্দুল হাসিমের ছেলে ফুল মিয়া (৪২), একই থানার তাপসী পাড়ার রতিস দাসের ছেলে রণজিৎ দাস (৪৫), সিলেটের বালাগঞ্জ থানার শাহাপুর গ্রামের আব্দুল মতলবের ছেলে আব্দুস শহিদ (৩২) ও একই গ্রামের গোলাম রব্বানীর ছেলে বাদল মিয়া (৩৫)। দণ্ডপ্রাপ্তদের মধ্যে রণজিৎ পলাতক রয়েছেন। আর অন্যরা সিলেট কেন্দ্রীয় কারাগারে আটক আছেন।

খালাসপ্রাপ্তরা হলেন- মৌলভীবাজারের রাজনগর থানার টিলাগাঁও গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে টুনু মিয়া (৩২), মাঈন উদ্দিনের ছেলে আলী আফজল (৪৫), কালু মিয়ার ছেলে রুমন (২২), বাদশা মিয়ার ছেলে সুজন (৩০) , আজমল মিয়ার ছেলে সাইদুল (২৮) ও রাজনগর আব্দুল্লাপুর গ্রামের মো. সফিক মিয়ার ছেলে মো. আবু বক্কর (৩৪)।

সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট এসএম পারভিন বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২৪ আগস্ট রাত আড়াইটায় সিলেটের বালাগঞ্জের হামছাপুর গ্রামের আব্দুল বারীর ছেলে মো. শাহজাহান আহমদের বাড়িতে ডাকাত দল হানা দেয়। এ সময় সবাইকে অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাত দল ঘরে থাকা স্বর্ণের গহনা, নগদ টাকা, দামি কাপড় ও আসবাবপত্র, দুটি মোবাইল ফোনসহ ২ লাখ ৫৩ হাজার ৯৫০টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় শাহজাহান আহমদ বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে ও ৬/৭ জনকে অজ্ঞাত আসামি করে বালাগঞ্জ থানায় মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা বালাগঞ্জ থানা পুলিশের এসআই মো. কামরুজ্জামান ১০ জনকে অভিযুক্ত করে ওই বছরের ২৮ অক্টোবর আদালতে অভিযোগপত্র (নম্বর-৯১) দাখিল করেন।

আদালত ২০১৬ সালের ৬ জানুয়ারি ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে মামলার বিচার কার্য শুরু করেন। আদালতে দীর্ঘ শুনানি ও ২১ জন সাক্ষীর মধ্যে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে রায় ঘোষণা করেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 387 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।