Voice of SYLHET | logo

৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২২ ইং

যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক প্রকাশনা ও প্রামাণ্যচিত্র চা বাগানে

প্রকাশিত : August 28, 2019, 23:10

যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক প্রকাশনা ও প্রামাণ্যচিত্র চা বাগানে

চা বাগানে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক এক প্রকাশনা ও প্রামান্যচিত্র নিয়ে এক ডিসেমিনেশন সেমিনারের আয়োজন করা হয়েছে আগামীকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট)।

বুধবার (২৮ আগস্ট) সোসাইটি ফর এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট (সেড) এর পরিচালক ফিলিপ গাইনের স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানানো হয়। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের ব্র্যাক লার্নিং সেন্টারে এই সেমিনারের আয়োজন করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোসাইটি ফর এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট (সেড) ছয়মাসব্যাপী গবেষণা শেষে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক ম্যানুয়াল, ফ্লাইয়ার ও পোস্টার প্রকাশ করেছে এবং প্রামাণ্যচিত্র নির্মাণ করেছে। এসব প্রকাশনা ও প্রামাণ্যচিত্র চা বাগানের মা ও মানুষ, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য নিয়ে আগ্রহীদের ব্যবহারের জন্য। এসব সামগ্রী তৈরিতে সেড-কে সহায়তা করেছে জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) এবং সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চ, বাংলাদেশ (সিআইপিআরবি)। এসব প্রকাশনা ও প্রামাণ্যচিত্র হাতে নিয়ে আমরা আগামী ২৯ আগস্ট ২০১৯ সকাল দশটায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ব্র্যাক লার্নিং সেন্টারে একটি ডিসেমিনেশন সেমিনারের আয়োজন করেছি।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক তত্ত¡াবধায়ক সরকারের উপদেষ্টা, পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি)-এর নিবার্হী চেয়ারম্যান এবং ব্র্যাক বাংলাদেশের চেয়ারপার্সন ড. হোসেন জিল্লুর রহমান। সম্মানিত অতিথি এবং আলোচক হিসেবে সেমিনারে উপস্থিত থাকবেন জনস্বাস্থ্য বিষয়ে বিশেষজ্ঞ, সরকারি কর্মকর্তা, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি, সাংবাদিক এবং এসব সামগ্রী তৈরিতে সμিয়ভাবে অংশগ্রহণকারী।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 454 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।