Voice of SYLHET | logo

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট, ২০২২ ইং

ইবিতে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে পথনাটক “মৃত্যঞ্জয়ী মুজিব” মঞ্চস্থ

প্রকাশিত : August 28, 2019, 22:05

ইবিতে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে পথনাটক “মৃত্যঞ্জয়ী মুজিব” মঞ্চস্থ

 

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের আয়োজনে এবং বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রযোজনায় পথনাটক “মৃত্যুঞ্জয়ী মুজিব” বুধবার দুপুরে বাংলা মঞ্চে অনুষ্ঠিত হয়। নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন কৌশিক আহমেদ।

থিয়েটার কর্মী রুমি নোমানের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় প্রধান হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, এটি মঞ্চস্থ হওয়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা জাতির পিতার অবিনাশী কীর্তি ও রাজনৈতিক আদর্শ সর্ম্পকে জানতে পারবে। বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী ও স্বাধীনতার স্থপতি হিসেবে শুধুমাত্র ইতিহাসে নয় বরং সাহিত্য এবং সাংস্কৃতিক জগতেও প্রতিষ্ঠিত হয়েছেন। মৌলবাদ, জঙ্গীবাদ প্রতিরোধে নাটক অগ্রণী ভূমিকা পালন করতে পারে বলে তিনি মন্তব্য করেন।

বঙ্গবন্ধুর ভূমিকায় ছিলেন অনি আতিকুর রহমান এবং ইয়াহিয়া খানের ভূমিকায় নুরুজ্জামান সাগর। অভিনয়ে ছিলেন ইমরান, ফাহিম, মোনালিসা, ইশতিয়াক, নাহিদ, ইরানি, মোসাদ্দেক, রেজোয়ান প্রমুখ। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অসামান্য অবদানের চিত্র নাটকটিতে তুলে ধরা হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 547 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।