Voice of SYLHET | logo

২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৭ই জুলাই, ২০২২ ইং

জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে বশেমুরবিপ্রবি’তে আলোচনা সভা

প্রকাশিত : August 27, 2019, 22:57

জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে বশেমুরবিপ্রবি’তে আলোচনা সভা

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ এর মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ-এ ২৭ আগস্ট, ২০১৯ বিকাল ৪টায় একাডেমিক ভবনের ৫০১নং কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ইশিতা রায়, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. বি কে বালা, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রফিকুন্নেসা আলী, রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি মজনুর রশিদ, মনোবিজ্ঞান বিভাগের সভাপতি আবুল কালাম, উপ রেজিস্ট্রার মোঃ মোরাদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এমদাদুল হক, শিক্ষার্থী জাহাঙ্গীর আলম প্রমুখ।

সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ চর্চার উপর গুরুত্বারোপ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা এবং বাঙালি জাতির মুক্তির জন্য তিনি সারাজীবন সংগ্রাম করেছেন। আমাদের দূর্ভাগ্য আমরা জাতির জনককে রক্ষা করতে পারেনি। তিনি আরো বলেন, আমরা যদি নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করি তাহলে তাঁর প্রতি সম্মান জানানো হবে এবং তাঁর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করা যাবে।

এর আগে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ এর শিক্ষার্থীদের বঙ্গবন্ধু বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 565 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।