Voice of SYLHET | logo

২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা জুলাই, ২০২২ ইং

জাবিতে দুর্নীতির প্রতিবাদে মশাল মিছিল

প্রকাশিত : August 27, 2019, 22:54

জাবিতে দুর্নীতির প্রতিবাদে মশাল মিছিল

 

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অপরিকল্পিত মাস্টারপ্ল্যান ও উন্নয়ন প্রকল্পে দুর্নীতির প্রতিবাদে ও পূর্বঘোষিত ৩ দফা দাবি আদায়ে মশাল মিছিল করেছে জাবি শিক্ষক শিক্ষার্থী ঐক্যমঞ্চ।

মঙ্গলবার (২৭ আগস্ট) সন্ধা সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে মিছিলটি শুরু হয়। এরপর ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরিবহন চত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় উপস্থিত নেতাকর্মীরা বলেন, মাননীয় উপাচার্য বরাবর বারবার দাবি জানানো সত্ত্বেও তিনি আমাদের কোন দাবি বিবেচনা করেন নি। ক্যাম্পাসের উন্নয়ন প্রকল্পকে তিনি বানিজ্যে পরিনত করেছেন। শিক্ষার্থীদের দাবিকে বিবেচনা না করে তিনি স্বৈরাচারী মনোভাবের পরিচয় দিয়েছেন। আমরা সবাই জানি তিনি নিজের হাতে ছাত্রলীগের কর্মীদের হাতে দুই কোটি টাকা তুলে দিয়েছেন। আমরা জানতে চাই, কোন ধারায় লিখা আছে ছাত্রলীগকে টাকা দিতে হবে। সাধারণ জনগণের টাকা ছাত্রলীগের হাতে তুলে দেওয়ার অধিকার তার নেই। আমরা এই দুর্নীতির বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি। একইসাথে আমাদের দাবি যদি মেনে নেওয়া না হয় তবে আজকের এই মিছিল বড় ধরনের আন্দোলনে রুপ নিবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ‘অধিকতর উন্নয়ন প্রকল্প’ শিরোনামে সরকারের কাছ থেকে ৩ বছর মেয়াদী প্রকল্পের আওতায় প্রায় ১৪৪৫ কোটি টাকার একটি বাজেট বরাদ্দ পায়। এই বাজেট থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকে দুই কোটি টাকা দেওয়ার অভিযোগ উঠেছে প্রশাসনের বিরুদ্ধে।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 423 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।