Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

জাবির দুই সাংবাদিককে হুমকির ঘটনায় ডুজার নিন্দা

প্রকাশিত : August 27, 2019, 15:04

জাবির দুই সাংবাদিককে হুমকির ঘটনায় ডুজার নিন্দা

নিউজ ডেস্কঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যিালয়ের দুই সাংবাদিককে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে হেনস্তা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এমন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। একইসঙ্গে উপাচার্যকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

সোমবার (২৬ আগস্ট) সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির ও সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিমের পক্ষে দফতর সম্পাদক কবিরুল ইসলামের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন তারা।

বিবৃতিতে বলা হয়, ‘বৃহস্পতিবার (২২ আগস্ট) আগস্ট প্রথম আলোর জাবি প্রতিনিধি মাইদুল ইসলাম ও বাংলাদেশ প্রতিদিনের শরীফুল ইসলাম সীমান্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের কাছে যান। উপাচার্য দুই ঘণ্টা অপেক্ষায় রাখার পর তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করার পর একপর্যায়ে তারা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের দুই কোটি টাকা ছাত্রলীগের মাঝে বণ্টনের অভিযোগ সম্পর্কে উপাচার্যের বক্তব্য জানতে চান। এ প্রশ্ন করামাত্র উপাচার্য সাংবাদিকদের ওপর প্রচণ্ড রেগে যান এবং এমন প্রশ্ন করার সাহস কোথায় পেলো বলে সাংবাদিকদেরকে ধমকাতে থাকেন। পরে সাংবাদিকরা সুনির্দিষ্ট অভিযোগ আছে জানালে উপাচার্য তথ্যের সোর্স বলতে বলেন। কিন্তু, সাংবাদিকরা সোর্সের গোপনীয়তা রক্ষা করার স্বার্থে তা প্রকাশ করেননি। এতে উপাচার্য আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। এসময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টরকে দুই সাংবাদিকের বিরুদ্ধে ছাত্র শৃঙ্খলাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে বলেন।’

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 333 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।