Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

শাবিতে র‌্যাগিং ও ড্রপ কালচার প্রায় বন্ধ হয়েছে’

প্রকাশিত : August 22, 2019, 01:21

শাবিতে র‌্যাগিং ও ড্রপ কালচার প্রায় বন্ধ হয়েছে’

শাবি প্রতিনিধি:

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের সাধারণ মানুষের অর্থে বিশ্ববিদ্যালয় পরিচালিত হয়। সুতরাং সাধারণ মানুষ যেভাবে এ বিশ্ববিদ্যালয়কে দেখতে চায় আমরা বিশ্ববিদ্যালয়কে সেভাবে পরিচালনা করছি। এখানে অন্যায় কিংবা সমাজ বহির্ভূত কাজের কোন জায়গা নেই। অন্যায় করে কেউ পার পাবে না।

তিনি গত ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে মিনি অডিটরিয়ামে ‘Synthesizing in Sociological Theories : Reflections on its Current Status’ শীর্ষক একাডেমিক বক্তব্য উপস্থাপন অুনষ্টানের প্রথম পর্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয় প্রায় সব নেতিবাচক উপাদানগুলো দূর করা হয়েছে। জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিশ্চিত করা হয়েছে। র‌্যাগিং ও ড্রপ কালচার প্রায় বন্ধ হয়েছে। যৌন নিপীড়নের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নেয়া হয়েছে। ফলে এখন আর কোন অভিযোগ আসছে না। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান আরো কঠোর হবে। অদূর ভবিষ্যতে শিক্ষার্থীর ডোপ টেস্টের ব্যবস্থা করা হবে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের এমন কোন বিষয় নেই যেখানে আমরা হাত দেয়নি। শিক্ষা গবেষণা এবং অবকাঠামো- সকল ক্ষেত্রেই ইতিবাচক পরিবর্তন আনার চেষ্টা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়কে আরো সামনে এগিয়ে নিতে তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের বক্তা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. মনিরুল ইসলাম খান একাডেমিক আলোচনা আয়োজনের জন্য সমাজবিজ্ঞান বিভাগকে ধন্যবাদ জানান এবং বিশ্ববিদ্যালয় পরিচালনায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বের প্রশংসা করেন।

সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. লায়লা আশরাফুনের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক বক্তব্য অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. আবদুল গনি।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশহণে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রফেসর ড. মনিরুল ইসলাম খান নির্ধারিত বিষয়ে বক্তব্য প্রদান করেন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 355 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।