Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

ডোপ টেস্ট করে নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে: শাবি উপাচার্য

প্রকাশিত : August 22, 2019, 00:47

ডোপ টেস্ট করে নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে: শাবি উপাচার্য

শাবিপ্রবি প্রতিনিধিঃ

মাদকাসক্ত শিক্ষার্থীদের ভর্তি করা হবে না বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। তিনি বলেন, ‘আগামীতে ডোপ টেস্ট (রক্ত পরীক্ষা) করে নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে।’ বুধবার (২১ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় উপাচার্য বলেন, ‘বর্তমানে শিক্ষার্থীরা মাদকাসক্তিতে আকৃষ্ট হচ্ছে। এজন্য শিক্ষার্থীদের রক্ত পরীক্ষা করে ভর্তি করানো হবে।
দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় শাবিপ্রবি অনেক এগিয়ে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে আমরা অধিকতর উন্নয়ন প্রকল্পে প্রায় এক হাজার কোটি টাকা বাজেট পেয়েছি।  শিক্ষা, উদ্ভাবন ও গবেষণায় বিরাট সাফল্য বয়ে আনছে আমাদের বিশ্ববিদ্যালয়।’
র‍্যাগিং কালচার, ড্রপ কালচার, সেশনজটসহ বিভিন্ন ধরনের সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।
‘একাডেমিক টক’ শীর্ষক এ সেমিনারে সমাজবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. লায়লা আশরাফুন সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ।
এছাড়া সমাজবিজ্ঞানের বিভিন্ন তত্ত্ব নিয়ে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান। এ সময় সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 418 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।