Voice of SYLHET | logo

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট, ২০২২ ইং

চায়না রেলওয়ের আমন্ত্রণে আজ চীন যাচ্ছেন রেলপথ মন্ত্রী

প্রকাশিত : August 21, 2019, 23:19

চায়না রেলওয়ের আমন্ত্রণে আজ চীন যাচ্ছেন রেলপথ মন্ত্রী

 

নিউজ ডেস্ক:
রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি চীন সরকারের নিয়ন্ত্রিত চায়না রেলওয়ের আমন্ত্রণে আজ রাতে চীন যাচ্ছেন। তিনি ৮ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। এ দলে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দুজন সংসদ সদস্য মো. সাইফুজ্জামান এমপি (মাগুরা-১) এবং মিসেস নাদিরা ইয়াসমিন জলি এমপি (নারী আসন-৪২) সহ রেলপথ মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তারা রয়েছেন।
চীন সফরকালে প্রতিনিধি দলটি বেইজিংয়ের সাউথ রেলওয়ে স্টেশন পরিদর্শন, সিআরআরসি রোলিং স্টক কারখানা পরিদর্শন, ফেংতাই রেলওয়ে স্টেশন পরিদর্শন, বেইজিং ইলেকট্রিক মাল্টিপল ইউনিট ডিপো পরিদর্শন, ট্রেন অপারেশনাল কন্ট্রোল সেন্টার পরিদর্শন, চায়না পরিবহন মন্ত্রণালয়ের রেলওয়ে ব্যবস্থাপনা মহাপরিচালকের সাথে বৈঠক, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান সিআরইসির সভাপতির সাথে বৈঠক এবং তাদের কারখানা পরিদর্শন, বেইজিং থেকে হাইস্পিড ট্রেনযোগে সাংহাই ভ্রমন, সাংহাই মেট্রো কনস্ট্রাকশন সাইট পরিদর্শনসহ বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করবেন।
এ সময় রেলপথ মন্ত্রী বাংলাদেশে চলমান বিভিন্ন প্রকল্পের সার্বিক বিষয় জানার জন্য সংশ্লিষ্টদের সাথে বৈঠক করবেন। তাছাড়া চীনে বিদ্যমান রেল ব্যবস্থা, টিকেটিং ব্যবস্থা, ক্যাটারিংসহ একাধিক বিষয়ে অভিজ্ঞতা বিনিময় করবেন এ প্রতিনিধি দলটি।
ভ্রমণ শেষে আগামী ২ সেপ্টেম্বর এ দলটির দেশে ফেরার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 438 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।