Voice of SYLHET | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২২ ইং

জৈন্তাপুরে ৮০ বস্তা মটর উদ্ধার 

প্রকাশিত : August 21, 2019, 20:02

জৈন্তাপুরে ৮০ বস্তা মটর উদ্ধার  

জৈন্তাপুর প্রতিনিধি:

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ১৯ বিজিবির লালাখাল ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে আর্ন্তজাতিক সীমান্ত পিলার ১৩০২ পিলারের তুমুইরের খাল থেকে ২০ আগস্ট মঙ্গলবার রাতে ভারতে পাচারের সময় অভিযান পরিচালনা করে ৮০ বস্তা মটর উদ্ধার করা হয়।

এলাকাবাসী জানান, জৈন্তাপুর সীমান্তের বিভিন্ন পথ দিয়ে প্রতিদিন অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করছে ভারতীয় মাদক, গরুর, জিরা, নিম্ন মানের চা-পাতা, ইয়াবা ও নাছির বিড়ি বিনিময়ে দেশ থেকে পাচার হচ্ছে খাদ্য দ্রব্য মটর, প্লাষ্টিক সমাগ্রী। অপরদিকে ভারতে অবৈধ পথে মটর পাচারকে কেন্দ্র করে নানা সময় ভারতীয় ও বাংলাদেশ চোরাকারবারীদের মধ্যে নানা ঘটনার সূত্রপাত ঘটছে।এ বিষয়ে উপজেলা আইনশৃঙ্খলা বৈঠকে একাধিক বার স্থানীয় সংবাদকর্মীরা বিষয়টি উত্থাপন করা হলে কোন কাজ হচ্ছে না।

এদিকে সীমান্তের এসব চোরাকারবার নিয়ে গত সোমবার দিবাগত রাত ২ টায় প্রতিদিনের মতো ফেরীঘাট নদীর খেয়াঘাটে ইঞ্জিল চালিত নৌকায় মটরশুটি বোজাই করে সারী নদী দিয়ে লালাখাল বিজিবি ক্যাম্পের সম্মুখ হয়ে ভারতে প্রবেশকালে সীমান্ত পিলার ১৩শ এর ছাব পিলার ১/২ এস পিলার সংলগ্ন তেলেঞ্জীবাড়ীর লালমিয়ার ঘাটে পৌছা মাত্র ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বিএসএফ ছোড়া গুলিতে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ হয়। চোরাকারবারীরা মটর বোজাই ইঞ্জিন নৌকা রেখে পারিয়ে গেলে বিএসএফ ৪টি নৌকা আটক করে ভারতের অভ্যান্তরে নিয়ে যায়।এতকিছুর পরও সীমান্ত পথে অবৈধ ভাবে বাংলাদেশ থেকে ভারতে মটর পাচার বন্ধ হচ্ছে না। চোরাকারবারীদের অপতৎপরতার কারনে সীমান্ত এলাকার বাসিন্ধারা এখন নিরাপদ জীবন যাপন করতে পারছে না।
এলাকাবাসি আরও জানায়, জানতে পেরে তুমুইরের খাল নামক স্থানে অভিযানে নামে ১৯ বিজিবির লালাখাল ক্যাম্পের সদস্যরা সন্ধ্যা ৬ টার সময় ২ নৌকায় বস্তা মটর পাচারের সময় আটক করে নিয়ে যায়। এ সময় বিজিবির উপস্থিতি বুঝেতে পেরে চোরাকারবারী চক্রের সদস্যরা সুকৌশলে পালিয়ে যায়। উপজেলার চোরাকারবারী দলের অন্যতম সদস্য নূর উদ্দিনের ছেলে সেলিম আহমদ ও মৃত আব্দুল জলিরের ছেলে রহিম উদ্দিনের নেতৃত্বে ভারতে এসব মটাশুটি বড় বড় চালান পাচার করেছে।

এ ব্যাপারে ১৯ ব্যাটালিওন এর সিও ল্যাফটেনেন্ট কর্ণেল সাঈদ বলেন, গোপন সংবাদের ভিত্তিত্বে তুমুইরের খাল নামক স্থানে অভিযান পরিচালনা করে ৮০ বস্তা মটাশুটি আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়েছে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 401 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।