Voice of SYLHET | logo

৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেট থেকে লন্ডন ফ্লাইট চালুর দাবিতে মানববন্ধন

প্রকাশিত : August 20, 2019, 17:05

সিলেট থেকে লন্ডন ফ্লাইট চালুর দাবিতে মানববন্ধন

  • সিলেট প্রতিনিধি:সিলেট কল্যাণ সংস্থা ও স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার উদ্যগে সিলেট থেকে লন্ডন সরাসরি বিমান ফ্লাইট চালুর দাবিতে মানববন্ধন করেছে।

সোমবার (১৯ আগস্ট) বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই মানব বন্ধন করে। এসময় সিলেট এম.এ.জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণেরও দাবি জানানো হয়।

মানববন্ধন চলাকালীন সময়ে বক্তারা বলেন, বর্তমান সরকার ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে যুক্তরাজ্য প্রবাসীদের যাতায়াতের সুবিধার্থে সিলেট-লন্ডন ও লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চালু করেন। অল্পকিছুদিন পরেই সিলেট বিমানবন্দর হতে ফ্লাইট উড্ডয়নে ফুয়েল ও রানওয়ের সমস্যা উল্লেখ করে সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকে ধারাবাহিকভাবে আজ পর্যন্ত লন্ডন হতে সরাসরি সিলেট ফ্লাইট চালু রয়েছে। তারপরও অদৃশ্য হাতের ছোঁয়ায় অল্প কিছুদিন সরাসরি লন্ডন-সিলেট ফ্লাইট বন্ধ থেকে পুনরায় চালু হয়।

বক্তারা বলেন, বর্তমানে লন্ডন হতে ঢাকা ভায়া সিলেট দেখিয়ে সরাসরি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু রয়েছে। আমরা বৃহত্তর সিলেটবাসী ঢাকা থেকে লন্ডন ভায়া সিলেট বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট দেখতে চাই।

বক্তারা আরো বলেন, সিলেট বিমানবন্দরে দীর্ঘদিন ধরে কতিপয় কর্মকর্তা-কর্মচারীরা কর্মরত রয়েছেন। যাদের কারণে প্রবাসী সিলেটবাসী বিভিন্ন প্রতিকূলতার শিকার হচ্ছেন। তারা সিলেটে এক প্রকার আসন গেড়ে রয়েছেন। এরা বিমানবন্দরকে অর্থ উপার্জনের কেন্দ্রবিন্দুতে পরিণত করেছেন। এ ধরনের কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তিদের কারণে বর্তমান সরকারের উন্নয়ন মারাত্মকভাবে ম্লান হচ্ছে। তাই শীঘ্রই সিলেট বিমানবন্দরের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রবাসী বাংলাদেশীদের দেশের প্রতি আরো আগ্রহ সৃষ্টিতে বিমানবন্দরকে সবল ও নির্লোভ ব্যক্তিদের নিয়োগের মাধ্যমে পরিচালিত করার জন্য ব্যবস্থা গ্রহণে সবিনয় অনুরোধ জানান।

আগামী ১৫ দিনের মধ্যে সিলেট হতে লন্ডন সরাসরি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু না হলে সিলেট কল্যাণ সংস্থা মাঠ পর্যায়ে কঠোর কর্মসূচী দেওয়ার হুমকি দেন।

সংগঠনদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য দেন যুব ও ক্রীড়া সম্পাদক আলমগীর হোসাইন রিয়াদ, নবদূত সামাজিক ফোরামের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রহিম, ব্যবসায়ী নেতা মো. একরামুল হক, সাংবাদিক সাদিক হোসেন এপলু, সাংগঠনিক নেতৃবৃন্দদের মধ্য থেকে সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. নাজমুল হুসাইন, মো. রফিকুল ইসলাম শিতাব, মো. নিয়াজ কুদ্দুছ খাঁন, মো. আছকির মিয়া, সিনিয়র সহ সাধারণ সম্পাদক মো. সানোয়ার হোসেন, ফয়সাল আহমদ লস্কর, সিনিয়র সহ সাংগঠনিক সম্পাদক বিজিত চন্দ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 329 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।