Voice of SYLHET | logo

১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে জুন, ২০২২ ইং

ডেঙ্গুর জন্য ঢাকার দুই মেয়র দায়ী

প্রকাশিত : August 20, 2019, 10:27

ডেঙ্গুর জন্য ঢাকার দুই মেয়র দায়ী

  • নিউজ ডেস্ক:

রাজবাড়ী-১ আসনের এমপি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেছেন, সম্প্রতি রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে ডেঙ্গুতে অনেকের মৃত্যু হয়েছে এবং অসংখ্য রোগী হাসপাতালে চিকিৎসাধীন। ঢাকায় ডেঙ্গুর সৃষ্টি হয়েছে মূলত দুই সিটির মেয়রের কারণে। সোমবার দুপুরে হাসপাতাল সুষ্ঠ ব্যবস্থাপনা ও চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষ্যে রাজবাড়ী সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

কাজী কেরামত বলেন, ঢাকা থেকে ডেঙ্গু রোগের সৃষ্টি। বর্তমানে সারাদেশে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকার দুই সিটিতে নকল ওষুধ ছিটানো হয়েছে, যা মেয়ররা মনিটরিং করে নাই। এ জন্য তারাই দায়ী। গুলশানের মতো এলাকায় মশার উৎপাতে থাকা যায় না। লেকগুলোতে ময়লা আবর্জনা ফেলে। অথচ সিটি কর্পোরেশন সেগুলো আমলেই নেয় না। নজরদারী থাকলে ডেঙ্গু এমন আকার ধারণ করতো না।

তিনি বলেন, রাজবাড়ীতে নির্মাধীন ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের কাজ অত্যন্ত ধীর গতিতে হচ্ছে। ঠিকাদারসহ জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে দ্রুত কাজ বাস্তবায়নের জন্য বলেন। সম্প্রতি ডেঙ্গুতে রোগী রাজবাড়ীতে বাড়লেও আগামী মাসে কমবে বলে আশাবাদী তিনি। এছাড়া রাজবাড়ী হাসপাতালের চিকিৎসক সংকটের বিষয়ে মন্ত্রণালয়ে বলবেন। বর্তমানে হাসপাতালের পরিবেশ অনেক ভালো।

সভায় রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. মাজফুজার রহমান সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত অালী।

আরও উপস্থিত ছিলেন, হাসপাতালের তত্বাবধায়ক ডা. দীপক কুমার বিশ্বাস, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা বিএমএ’র সভাপতি ডা. গোলাম মোস্তফা প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 394 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।