Voice of SYLHET | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২২ ইং

বিশ্বনাথে দু’পক্ষের রেশারেশি,লিখিত অভিযোগ দিয়ে বন্ধ করা হলো মসজিদের নির্মান কাজ

প্রকাশিত : August 19, 2019, 12:05

বিশ্বনাথে দু’পক্ষের রেশারেশি,লিখিত অভিযোগ দিয়ে বন্ধ করা হলো  মসজিদের নির্মান কাজ

 

বিশ্বনাথ প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথ উপজেলার পুরানগাঁও গাছ তলায় একটি নতুন মসজিদ নির্মাণ নিয়ে দু’পক্ষে রেশারেশিতে মসজিদ এর নির্মান কাজ বন্ধ হয়ে গেছে। জয়নাল আবেদীন কুদ্দুস থানায় লিখিত অভিযোগ করলে রোববার দুপুরে এসআই দিদার আলম ঘটনাস্থলে গিয়ে মসজিদ নির্মাণ কাজ বন্ধ করে দেন।
মসজিদ নির্মাণকাজ বন্ধ করায় এলাকাবাসীর মধ্যে উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে। যেকোন সময় সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।

তবে, থানার অফিসার্স ইনচার্জ (ওসি) শামীম মুসা বলেছেন, একটি পক্ষকে না জানিয়ে মসজিদ নির্মাণ কাজ চালিয়ে যাওয়ায় অন্য পক্ষ লিখিত অভিযোগ দিয়েছেন। মসজিদকে ঘিরে কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য নির্মাণ কাজ আপাদত বন্ধ রাখা হয়েছে বলেও জানান তিনি।

জানাগেছে, পুরানগাঁও গাছতলা এলাকায় প্রায় ৭০টির বেশি মুসলিম পরিবারের বসবাস। নামাজ আদায় করতে হলে তাদেরকে প্রায় দেড় কিলোমিটার পথ পাড়ি দিতে হয়। সেজন্য দীর্ঘদিন থেকে ‘নকিখালী-দশপাইকা সড়কের’ পুরানগাও গ্রামের গাছতলা নামক স্থানে ২১ শতাংশ জায়গায় মসজিদ নির্মাণের উদ্যোগ নেন। সর্বশেষ গত শুক্রবার জুম্মার নামাজে পুরানগাঁও জামে মসজিদে ওই জায়গায় নতুন মসজিদ নির্মাণের কথা উত্তাপন করা হলে গ্রামের পঞ্চায়েতগণ সমর্থন জানান। এরই প্রেক্ষিতে রোববার বাঁশ ও টিন দিয়ে মসজিদের একটি ঘর নির্মাণকাজ শুরু করেন মুসল্লিরা। কিন্তু নির্মাণ কাজ শুরু করতে না করতেই প্রতিপক্ষ জয়নাল আবেদীন কুদ্দুস মসজিদ নির্মাণে আপত্তি জানিয়ে থানায় লিখিত অভিযোগ দেন। আর ওই অভিযোগের প্রেক্ষিতে রোববার দুপুর ১২টায় বিশ্বনাথ থানার এসআই দিদার আলম সেখানে গিয়ে মসজিদ নির্মাণ কাজ বন্ধ করে দেন। এরপর থেকেই এলাকাবাসীর মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।

দেন।

দু’পক্ষের মধ্যে পঞ্জায়েত পক্ষের নেতৃত্বে রয়েছেন রামপাশা ইউনিয়নের পুরানগাঁওয়ের বাসিন্দা ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রবীণ মুরব্বী আশ্রব আলী। আর প্রতিপক্ষ জয়নাল আবেদীন কুদ্দুস একই গ্রামের মৃত তছর আলীর ছেলে

পঞ্জায়েত পক্ষের মুরব্বি আশ্রব আলী, রতন মিয়া, চমক আলী, আব্দুল মালিক, মুতলিব আলী, জহুর আলী, মাহমদ আলী, আশিক আলী, রফিক আলী, আলতাব আলী, মুক্তার আলী, আব্দুল নুর, সাবুল মিয়া, আতাবুল মিয়া, কয়ছর আহমদ, আশদ আলী, আব্দুর নুর, আব্দুল হক, আনর মিয়াসহ শতাদিক মুসল্লীরা বলেন, পুরানগাঁও গ্রামে একটি বড় জামে মসজিদ অনেক দূরে হওয়ায় গাছতলায় মসজিদের নামের জায়গায় নতুন একটি মসজিদ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়।

এবিষয়ে অভিযাগকারী জয়নাল আবেদীন কুদ্দুস জানান, তার লিখিত অভিযোগের প্রেক্ষিতে নির্মাণকাজ বন্ধ করা হয়েছে, এবং ওই বিষয়টি নিয়ে তিনি থানায় বৈঠকে রয়েছেন। যে কারণে বিস্তারিত জনাতে পারছেন না।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 406 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।