Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

সিসিকের দোয়া মাহফিলেও অনুপস্থিত মেয়র আরিফ !

প্রকাশিত : August 19, 2019, 11:35

সিসিকের দোয়া মাহফিলেও অনুপস্থিত মেয়র আরিফ !

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে সিসিক আয়োজিত দোয়া মাহফিলেও উপস্থিত ছিলেননা সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এর আগে জাতীয় শোক দিবেসের আলোচনায়ও অংশ গ্রহণ করেননি তিনি। শোক দিবসের একদিন আগেই সস্ত্রীক শ্বশুর বাড়িতে ছিলেন তিনি। রোববার মিলাদ মাহফিলে তিনি সিলেটে অবস্থান করলেও মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজনে অংশ গ্রহণ করেননি তিনি।
উভয় কর্মসূচীতে মেয়রের উপস্থিতি না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন নগরবাসী। তাদের মতে, আরিফুল হক চৌধুরীর দলীয় পরিচয় থাকলেও তিনি নগরবাসীর মেয়র। সরকারের সকল সুযোগ সুবিধা ভোগ করে সরকারি কর্মসূচি পালনে মেয়রের এই আন্তরিকতার অভাব নগরবাসী বৃহত্তর সুযোগ থেকে বঞ্চিত হবে বলে মনে করছেন তারা। তারা বলছেন, নগরভবনে জাতির পিতার ছবি সাটানো হলে জাতির পিতার প্রতি বিন্দুমাত্র শ্রদ্ধাবোধ নেই মেয়রের। নগরীর ১৬ নং ওয়ার্ডে তাঁতীপাড়া নিবাসী আব্দুস সোবহান বলেন, ‘মেয়র আওয়ামী লীগ সরকারের সুবিধা গ্রহণ করবেন, দলীয় মন্ত্রীদের সাথে সখ্যতা বাড়াবেন, -আর নির্দেশ মানবেননা সরকারের- এমন আচরণ কখনো ভালো ফল বয়ে আনবেনা’। তিনি বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং জাতির পিতাকে মানতে যাদের এলার্জি, তাদের রাজনীতি করার অধিকার থাকতে নেই।
জিন্দাবাজারের ব্যবসায়ী আং আহাদ বলেন, আমি আওয়ামী লীগ করিনা। কিন্তু জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালন করেছি। একজন বাঙ্গালী হিসেবে জাতির পিতার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন আমাদের নৈতিক দায়িত্ব। তিনি বলেন, নির্বাচনের পর মেয়র নির্ধারিত দলের থাকেননা। তিনি নগরবাসীর মেয়র। অতএব বিষয়টিকে দলীয় দৃষ্টিকোন থেকে না দেখে উভয় অনুষ্ঠানে মেয়রের উপস্থিত থাকার প্রয়োজন ছিল।

তাছাড়া, সিসিক আয়োজিত জাতীয় শোক দিবসের এ অনুষ্ঠানে এবার সিসিকের ৩৬জন ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে উপস্থিত ছিলেন ১৫জন। এদের মধ্যে বিএনপি ও জামায়াতের দুই কাউন্সিলরও ছিলেন। তবে, ক্ষমতাসীন আওয়ামী লীগের কয়েকজন কাউন্সিলর ১৫ আগস্টের মতো এবারও অনুপস্থিত ছিলেন।

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে সিসিক আয়োজিত শোকসভাসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহন ছিল মাত্র ৫জন কাউন্সিলরের।

রোববার (১৮ই আগস্ট) বেলা ২টায় সিলেট সিটি কর্রোরেশনের উদ্যোগে নগর ভবনে আয়োজিত এ মিলাদ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর ও মিলাদ বাস্তবায়ন উপ-কমিটির সভাপতি ইলিয়াছুর রহমান ইলিয়াছ। এতে প্রধান অতিথি ছিলেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী।

মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের অন্যান্য সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন কোর্ট জামে মসজিদের পেশ ইমাম হাফিজ মাওলানা মো. নুরুল কামাল।

মাহফিলে উপস্থিত ছিলেন সিসিকের ওর্য়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ মোহাম্মদ তৌফিক বক্স লিপন, আজম খান, সিকন্দর আলী, আফতাব হোসেন খান, তাকবির ইসলাম পিন্টু, মোস্তাক আহমদ, ছয়ফুল আমিন বাকের, রকিবুল ইসলাম ঝলক, আব্দুল মুহিত জাবেদ, এসএম সওকত আমীন তৌহিদ, তারেক উদ্দিন তাজ, আবুল কালাম আজাদ লায়েক, মহিলা কাউন্সিলর এ্যাডভোকেট সালমা সুলতানা, রেবেকা বেগম রেনু, সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম সুমন, প্রকৌশলী আলী আকবর, রুহুল আমীন, হিসাব কর্মকর্তা আ ন ম মনসুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, লাইসেন্স কর্মকর্তা মো. জাহাঙ্গিরসহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। মিলাদ মাহফিল ও দোয়া শেষে সবার মাঝে শিরনি বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 389 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।