Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেটে ডেঙ্গু প্রতিরোধে ওয়ার্ডভিত্তিক পরিচ্ছন্নতা অভিযানে বন্ধুসভা

প্রকাশিত : August 18, 2019, 22:53

সিলেটে ডেঙ্গু প্রতিরোধে ওয়ার্ডভিত্তিক পরিচ্ছন্নতা অভিযানে বন্ধুসভা

সিলেট প্রতিনিধি:সিলেট সিটি করপোরেশনের ওয়ার্ডের প্রতিটি রাস্তা, সুয়ারেজ ড্রেন, নির্মাণাধীন ভবন, দুই বাড়ির মাঝখানের প্যাসেজে মশা নিধনের ওষুধ ছিটানো, বাসা বাড়ির ফুলের টবের পানি নিষ্কাশনসহ আশপাশের এলাকা পরিষ্কার করছেন সিলেট বন্ধু সভার বন্ধুরা।

ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগের জীবাণুবহনকারী এডিস মশা নিধন ও এর প্রজনন ঠেকাতে ‘আমাদের দায়িত্ববোধ, ডেঙ্গু করব প্রতিরোধ’ স্লোগানে দেশব্যাপী মশক নিধন এবং পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে প্রথম আলো বন্ধুসভা। সেই কর্মসূচীর অংশ হিসেবে সিলেট বন্ধু সভার সদস্যরা সিলেটের বিভিন্ন ওয়ার্ডে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান চালাচ্ছেন।

রোববার (১৮ আগস্ট) সিলেট নগরীর ৮ নম্বর ওয়ার্ডের নোয়াপাড়া, নূর মোহাম্মদ রোড ও কালীবাড়ি রোড এলাকায় বন্ধুসভার বন্ধু সৌরজিৎ এর নেতৃত্বে মশা নিধনের এই কার্যক্রম পরিচালিত হয়।

সিলেট বন্ধুসভার সভাপতি শাহ সিকান্দার শাকির বলেন এলাকার লোকদের ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগের হাত থেকে রক্ষা করতে বন্ধুসভার পক্ষ থেকে দেশব্যাপী এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। সেই কার্যক্রমের অংশ হিসেবে সিলেট বন্ধুসভাও পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে নেমেছে।

তিনি বলেন, ‘আজ আমরা ৮ নম্বর ওয়ার্ডের প্রতিটি রাস্তায় মশা নিধন কর্মসূচি করেছি। যেখানে মশা জন্মাতে পারে এমন সব স্থানে আমরা মশা নিধনের ওষুধ দিয়েছি। তাছাড়া আমাদের সিলেট বন্ধুসভার হয়ে সাতটি টিম একত্রিত হয়ে কাজ করেছে। এ পর্যন্ত ডেঙ্গু নির্মূল অভিযান কার্যক্রম হয়েছে বালাগঞ্জ, সমশের নগরের ষৌষপুর গ্রাম এবং ফেঞ্চুগঞ্জের ধারণ বড় বাড়ি এলাকায়। এতে নেতৃত্ব দেন মো.মাহমুদ আলী, রাহুল রাজ নাথ এবং হিমাদ্রী শর্মা।

বন্ধুসভার বন্ধুরা মশক নিধনের পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে এলাকার লোকদের সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দেন। বাসা, অফিস, নির্মাণাধীন ভবনসহ কোথাও তিন দিনের বেশি পানি জমে আছে কি না তা নিয়মিত তদারকি করতে পরামর্শ দেন।

এসময় উপস্থিত ছিলেন প্রথম আলোর আলোকচিত্রী আনিস মাহমুদ, মামুন হোসেন বন্ধু শাহ সিকান্দার শাকির, দেবাশিষ রনি, সৌরজিৎ রায়, তামান্না ইসলাম, শতরূপা ভট্টাচার্য স্তুতি, ইয়াহিয়া হোসেন, অনিক পাল, কামাল আহমদ, মুর্তজা ইসলাম জিহাদ, মাহমুদ আলী, রাহুল দাস, অন্তর শ্যাম, দৃষ্টি রাণী বর্মণ ও মিহরাব চৌধুরী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 349 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।