Voice of SYLHET | logo

১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে নভেম্বর, ২০২২ ইং

টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো

প্রকাশিত : August 17, 2019, 09:20

টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো। দক্ষিণ আফ্রিকার সাবেক এ কোচ দলে যোগ দেবেন আগামী ২১ আগস্ট। দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের কোচের দায়িত্ব পালন করবেন তিনি।

শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, প্রাথমিকভাবে তার সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে। কোচের শর্টলিস্টে থাকাদের মধ্যে কেবল ডোমিঙ্গোই সশরীরে ইন্টারভিউ দিয়েছেন।

বাংলাদেশের কোচের এই পদের লড়াইয়ে ছিলেন দুজন- নিউজিল্যান্ডের মাইক হেসন ও দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো।

দুই জনের সাক্ষাৎকার নেয় বিসিবি। তারই পরিপ্রেক্ষিতে স্টিভ রোডসের জায়গায় কোচের দায়িত্ব পালন করবেন রাসেল ডমিঙ্গো।

এর আগে বিশ্বকাপ শেষে বিসিবি পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দক্ষিণ আফ্রিকার চার্লস ল্যাঙ্গেভেল্টকে। স্পিন কোচ করা হয়েছে নিউজিল্যান্ডের কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরিকে।

২০১১ সালের জুনে দক্ষিণ আফ্রিকার হেড কোচ হিসেবে নিয়োগ পান গ্যারি কারস্টেন। সে সময় সহকারী কোচ হন ডোমিঙ্গো। ২০১২ সালের ডিসেম্বরে কারস্টেনের কাছ থেকে কেবল টি-টোয়েন্টি কোচের দায়িত্ব বুঝে নেন তিনি।

২০১৩ সালের মে মাসে কারস্টেন ঘোষণা দেন জুলাইয়ের শেষের দিকে প্রোটিয়া হেড কোচের দায়িত্ব ছেড়ে দেবেন। তারপরই কারস্টেনের স্থলাভিষিক্ত হন ডোমিঙ্গো।

হেড কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর দক্ষিণ আফ্রিকাকে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তোলেন ডোমিঙ্গো। ২০১৪ সালের সেপ্টেম্বরে তার সঙ্গে চুক্তি আরো দুই বছর বাড়ায় প্রোটিয়ারা। ডোমিঙ্গোর কোচিংয়েই ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে উঠে দক্ষিণ আফ্রিকা।

প্রায় চার বছর দায়িত্ব পালনের পর ২০১৭ সালের আগস্টে এসে ডোমিঙ্গোকে সরিয়ে নতুন হেড কোচ হিসেবে ওটিস গিবসনকে নিয়োগ দেয় প্রোটিয়ারা। তবে ডোমিঙ্গোকে ঠিকই নিজেদের কাছে রেখে দেয় তারা, দেয় দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের দায়িত্ব। সেখান থেকেই এবার বাংলাদেশ শিবিরে যোগ দিলেন অভিজ্ঞ এ কোচ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 998 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।