Voice of SYLHET | logo

১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা ডিসেম্বর, ২০২২ ইং

ট্রেন আগে নাকি রেললাইন আগে

প্রকাশিত : August 16, 2019, 05:27

ট্রেন আগে নাকি রেললাইন আগে

স্টাফ রিপোর্টার:ঢাকা থেকে পঞ্চগড় পর্যন্ত বিরতিহীন ট্রেন চালু হয়েছে। নামে বিরতিহীন হলেও সিঙ্গেল রেললাইনের কারণে ক্রসিংয়ের জন্য এটি পথিমধ্যে একাধিকবার দাঁড়ায়। তাতে বিরক্ত হন যাত্রীরা। রেললাইন না বাড়িয়ে ট্রেন বাড়ানোর বিপক্ষে অনেকেই। পঞ্চগড় এক্সপ্রেসসহ এরই মধ্যে তিনটি নতুন ট্রেন চালু করা হয়েছে রেলওয়ের পশ্চিমাঞ্চলে। বিরতিহীন পঞ্চগড় এক্সপ্রেসে ভ্রমণের অভিজ্ঞতা নিয়ে মো. শফিকুল ইসলাম সুমন নামে এক যাত্রী ‘বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরাম’ ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি লিখেছেন-‘প্রথমবারের মত পঞ্চগড় এক্সপ্রেসে ভ্রমণ করছি। শুনেছি, এটা নাকি ননস্টপ সার্ভিস! ট্রেনের বগিগুলোও সব নতুন, প্রথম দেখাতেই ভালো লাগার মত ট্রেন। কিন্তু দুঃখের ব্যাপার হলো এই ননস্টপ ট্রেন অলরেডি ৩টি ক্রসিং এ যথাক্রমে ৩০+, ৪০+, ৩০+… (মিনিট) সময় অতিবাহিত করছে! ধৈর্য্যরে বাঁধ ভেঙে বিরক্তি দ্বারা মেজাজ প্লাবিত হয়ে গেছে অনেক আগেই। এখন তা বিপদ সীমার উর্ধ্বক্রমে বহমান।

‘ডিম আগে নাকি মুরগি আগে’-এমন প্রশ্নের সমাধানই আজ পর্যন্ত কেউ দিতে পারেনি। আর ট্রেন আগে নাকি রেললাইন আগে- এর সমাধান রেল কর্মকর্তারা কিভাবে দিবেন?
একজন বিখ্যাত ব্যক্তির উক্তি উদ্ধৃত করে সবশেষে তিনি লিখেছেন- ‘ক্রসিং যখন সুনিশ্চিত তখন তাকে খুশি মনে মেনে নেয়াই ভালো’।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 952 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।