Voice of SYLHET | logo

১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে নভেম্বর, ২০২২ ইং

ইউনিভার্স্যাল কলেজে জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত : August 15, 2019, 14:13

ইউনিভার্স্যাল কলেজে জাতীয় শোক দিবস পালন

 

নিউজ ডেস্কঃ বৃহস্পতিবার সকালে দিবসটি উপলক্ষে কলেজে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।অর্থনীতি বিভাগের প্রভাষক রেজাউল করিমের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মুহাম্মদ কুদরতে এলাহী।এতে আরো বক্তব্য রাখেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক কামরুল ইসলাম,অর্থনীতি বিভাগের প্রভাষক ইয়াসমিন খানম,যুক্তিবিদ্যা বিভাগের প্রভাষক সাওগতা হুঢ়।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আজ যখন আমরা ১৫ আগস্টকে ফিরে দেখি, তখন মনে হয়, মানুষকে ভালোবাসা ও বিশ্বাস করাই বঙ্গবন্ধুর সপরিবারে নিহত হওয়ার উল্লেখযোগ্য কারণ। যিনি এই বাংলাদেশ রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং প্রতিষ্ঠাতা তাকে এরকম নির্মমভাবে ঘাতকের বুলেটে নিহত হতে হবে, তা কল্পনার অতীত! বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি। এই বাংলাকে, বাংলার মানুষকে তিনি এতটাই বেশি ভালোবেসেছিলেন যে, তাদের কেউ তার সঙ্গে বিশ্বাঘাতকতা করতে পারে, এটা তিনি কল্পনাও করতে পারেননি। তবে এটাও ঠিক, কয়েক জন বিপথগামী আর্মি অফিসারের দ্বারা সংঘটিত হত্যাকাণ্ড বঙ্গবন্ধুকে মুছে দিতে পারেনি। বাংলার মানুষ তাকে আগে যেমন ভালোবেসেছে আজও তাকে হৃদয় দিয়ে ভালোবাসে। জাতির জনক শেখ মুজিবুর রহমান বাঙালির কাছে চিরস্মরণীয় এক নাম। বাঙালির প্রেরণার নাম। যিনি না থেকেও বাংলার মানুষের হৃদয়ে বেঁচে আছেন—মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু হয়ে।

পরিশেষে তার রুহের মাগফিরাত কামনা করে আলোচনা সভার সমাপ্তি ঘটে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 904 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।