Voice of SYLHET | logo

২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ ইং

সিলেটে মহানগর শিবিরের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত : December 23, 2022, 16:54

সিলেটে মহানগর শিবিরের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

সমাজের প্রতি দায়িত্ববোধ থেকেই ছাত্রশিবির এবারও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি ঘোষনা করেছেঃ আব্দুল্লাহ আল-ফারুক

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। আজ ২৩ই ডিসেম্বর বুধবার নগরীর মালনীছড়ায় উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করা হয়। নগর সেক্রেটারি সিদ্দিক আহমদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল-ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল-ফারুক বলেন, দেশে চরম অর্থনৈতিক বৈষম্য থাকার কারণে গরীব, অসহায় ও দুঃস্থ মানুষের সংখ্যা প্রতিদিনই বেড়েই চলেছে। এর ফলে মানুষ তার নিত্য প্রয়োজনীয় চাহিদা মেটানোর কথা ব্যাতিরেকে নিদারুন কষ্টে দিনাতিপাত করে যাচ্ছে। কিন্তু দেশের বিদ্যমান সম্পদ এক শ্রেণির লোকের হাতে কুক্ষিগত করে রেখে নিজেদের আখের গুছানোতে ব্যাস্ত রয়েছে। এর ফলে সমাজের অসহায় মানুষের আর্থিক দীনতা আরো বেশি প্রকট আকার ধারণ করছে। এ অবস্থায় সেসব মানুষেরা শীতের শুরুতেই এর তীব্রতায় গভীর হতাশা ও আতংকের মধ্যে রয়েছে। প্রচন্ড শীতে জনজীবন এখন বিপর্যস্ত হয়ে পড়েছে। মানবতার জন্যে মায়াকান্না করলেও সমাজের এসব অসহায় মানুষের প্রতি রাষ্ট্র, সরকার কিংবা ধনিক শ্রেণির কারো কোন দায়িত্ব নেই! যার দরুণ চরম অবহেলায় এ সকল অসহায়, দুঃখী মানুষকে নিগৃহীত থাকতে হচ্ছে প্রতিনিয়ত। এমতাবস্থায় একটি দায়িত্বশীল, আদর্শবাদী ও কল্যাণমুখী ছাত্রসংগঠন হিসেবে ইসলামী ছাত্রশিবির আপনাদের দুর্দশা লাঘবে এগিয়ে এসেছে। আশা করি দুর্গত মানুষরা এতে কিছুটা হলেও উপকৃত হবেন। মানুষের জন্য ছাত্রশিবিরের এই কল্যাণকামীতা আগামী দিনেও অব্যাহত থাকবে।

আব্দুল্লাহ আল-ফারুক আরো বলেন, সমাজের প্রতি দায়িত্ববোধ থেকেই ছাত্রশিবির প্রতিবছরের ন্যায় এবারও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি ঘোষনা করেছে। সিলেট মহানগরের একজন নেতাকর্মীও যেন এ কর্মসূচিতে অংশগ্রহণ থেকে বিরত না থাকে সেদিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে। আমরা আশা করি এ কর্মসূচি এক দিকে যেমন শীতার্ত মানুষের একটি বিরাট অংশের শীতের কষ্ট দূর করবে তেমনি সমাজের অন্যান্যদেরও এ মহান কাজে অংশ গ্রহণের জন্য উৎসাহিত করবে। মানবিকতাবোধ থেকেই ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে সমাজের গরীব, সহায়হীন মানুষের পাশে দাঁড়াতে তিনি সামর্থবান সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে শিবির নেতৃবৃন্দ প্রায় দেড় শতাধিক অসহায়, গরীব মানুষের হাতে কম্বল, গরম কাপড় সহ বিভিন্ন ধরণের শীতবস্ত্র তুলে দেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 10 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।