Voice of SYLHET | logo

১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা জুলাই, ২০২২ ইং

ফের পানির নিচে উপশহরবাসী!

প্রকাশিত : June 16, 2022, 22:20

ফের পানির নিচে উপশহরবাসী!

নিজস্ব প্রতিনিধি : সিলেট নগরীর অভিজাত এলাকা উপশহর। অল্প বৃষ্টিতেই যেখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। বর্ষাকালে ভারী বৃষ্টিপাতে প্রতিবছরই তলিয়ে যায় বন্যার পানিতে। গত মে মাসে সপ্তাহ খানেক পানির নিচে ছিলো এলাকাটি। এক মাসের ব্যবধানে ফের বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

উপশহরের দশটি ব্লক সরেজমিনে ঘুরে দেখা গেছে উপশহরের এ, বি, সি, ডি ব্লকের বেশিরভাগ রোড পানির নিচে। এ চারটি ব্লক সবচেয়ে বেশি বন্যা কবলিত। সি ও ডি ব্লকের কোথাও কোথাও কোমর পর্যন্ত পানি। ই ব্লকের মেইন রোডের একাংশ পানিতে তলিয়ে না গেলেও ১, ২, ৩, ৪, ৫ ও ৬ নম্বর রোড পানির নিচে। এফ ও জি ব্লকের অবস্থাও একই। বেশিরভাগ রোডই বন্যার পানিতে তলিয়ে গেছে।

এইচ ব্লকের সবগুলো রোড পানির নিচে। আই ব্লক খেলার মাঠেও বন্যার পানি থৈ থৈ করছে। জে ব্লকের চারটি রোডের সবক’টি পানিতে নিমজ্জিত। উপশহরের প্রবেশমুখেও (রোজ ভিউ হোটেলের সম্মুখ) পানি। এখানে কোথাও কোথাও কোমর পানি।

উপশহরের শুধুমাত্র এবিসি মোড়, ই ব্লক মোড় এবং জি ব্লক মোড়ে বন্যার পানিতে তলিয়ে যায় নি। উপশহরের বিভিন্ন ব্লকে ঘন ঘন লোডশেডিং হচ্ছে। উপশহরের বাসিন্দারা পূর্বের বন্যার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগে থেকেই শুকনো খাবার, সুপেয় পানি, মোমবাতি, দেশলাই বক্স সংগ্রহ করে রাখছেন। তবে অধিকাংশ বাসার ভেতর পানি প্রবেশ করায় অনেককে বাসা ছেড়ে অন্যত্র নিরাপদ আশ্রয়ে চলে যেতে দেখা যায়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 6 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।