Voice of SYLHET | logo

১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা অক্টোবর, ২০২২ ইং

স্বাধীনতা দিবসে সিলেট মহানগর শিবিরের বর্ণাঢ্য র‍্যালী

প্রকাশিত : March 26, 2022, 20:19

স্বাধীনতা দিবসে সিলেট মহানগর শিবিরের বর্ণাঢ্য র‍্যালী

স্বাধীনতার চেতনাকে বুকে ধারণ করে আত্মত্যাগের মন্ত্রে বলীয়ান হয়ে ঝাঁপিয়ে পড়তে হবে অধিকার আদায়ের লড়াইয়েঃ আবদুল্লাহ আল-ফারুক

স্বাধীনতার চেতনা ঐক্যের, বিভক্তির নয়’ এই স্লোগানকে সামনে রেখে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা

শনিবার (২৬ মার্চ) সকালে নগরীর বন্দর বাজার পয়েন্ট প্রাঙ্গন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বর্ণাঢ্য র‌্যালীটি জিতু মিয়ার পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। নগর সেক্রেটারি সিদ্দিক আহমদের সঞ্চালনায় বর্ণাঢ্য র‌্যালী পরিবর্তী সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আবদুল্লাহ আল-ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল-ফারুক নগরবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, তৎকালীন পাকিস্তানী শাসকের নির্যাতন-নিপীড়ন আর বঞ্চনা থেকে মানুষের অধিকার আদায় করার জন্য দেশের আপামর ছাত্র-জনতা অস্ত্র হাতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। স্বাধীনতার এত বছর অতিক্রম করলেও যেই উদ্দেশ্য নিয়ে আমার মাতৃভূমিকে স্বাধীন করা হয়েছিলো সেই স্বাধ দেশের জনগন আজও ভোগ করতে পারে নি। হাটে ঘাটে মাঠে ঘরে বেডরুমে নদীতে পুকুরে শুধু লাশ আর লাশ। জিনিসপত্রের দাম বাড়লেও মানুষের জীবনের কোন মূল্য নেই। মায়ের কোল থেকে মানুষকে ধরে নিয়ে ক্রসফায়ার দিয়ে হত্যা করা হচ্ছে, প্রতিনিয়ত গুমের শিকার হচ্ছে মানুষ। চোখের পানিই যেন নিত্য সঙ্গী হয়েছে হাজারো মা-বাবা, স্ত্রী, ভাই-বোন ও সন্তানদের। আমাদের স্বাধীনতার মূল স্বপ্নই ছিল একটা গণতান্ত্রিক বাংলাদেশ। সেই স্বপ্ন আজ কেড়ে নিয়েছে জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো চেপে বসা জবর দখলকারী ফ্যাসিবাদী সরকার। গণতন্ত্রের ঠুঁটি চেপে ধরে তারা জনগণের ভোটের অধিকার, স্বাধীন মত প্রকাশের অধিকার, ন্যায় বিচার পাওয়ার অধিকার কেড়ে নিয়েছে। প্রতিনিয়ত এদেশের নিরপরাধ নাগরিকদের গুম, খুন, হত্যার শিকার হতে হচ্ছে। আধিপত্যবাদী শক্তির দোসররা ক্ষমতার গদি টিকিয়ে রাখতে তাদের প্রভুদের দেয়া নীল-নকশা বাস্তবায়ন করে জাতিকে দাসত্বের দিকে নিয়ে যাচ্ছে যা পরিকল্পিত জাতি বিনাশী ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। এমন রুদ্ধশ্বাস পরিস্থিতি থেকে উত্তরণের একটি মাত্র উপায় স্বাধীনতার চেতনাকে বুকে ধারণ করে আত্মত্যাগের মন্ত্রে বলীয়ান হয়ে ঝাঁপিয়ে পড়তে হবে অধিকার আদায়ের লড়াইয়ে। নিশ্চিত করতে হবে জনগণের ভোটের অধিকার, বাক স্বাধীনতা ও বেঁচে থাকার স্বাভাবিক গ্যারান্টি।

আব্দুল্লাহ-আল ফারুক আরো বলেন, বিভেদের রাজনীতি ও অবস্থান এক দিকে যেমন দেশকে পিছিয়ে দিচ্ছে তেমনি আগামীর হাজারো সম্ভাবনাকে ধ্বংস করছে। স্বাধীন বাংলাদেশের যে ঐক্যের চেতনাকে ধারণ করে পথ চলার কথা ছিল, স্বার্থান্বেষী মহলের কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। দেশের শান্তিকামী মানুষ বিভক্তি নয় ঐক্য দেখতে চায়। সুতরাং অনেক হয়েছে আর নয়। অবিলম্বে বিভেদের রাজনীতিকে পুঁজি করে ফায়দা হাসিল বন্ধ করতে হবে। দেশপ্রেম কথায় সীমাবদ্ধ না রেখে কাজে পরিণত করতে হবে। আমরা বিশ্বাস করি এ জাতি অবশ্যই উন্নতির শিখরে অবস্থান করবে। আর উন্নতির পথে প্রধান নিয়ামক হবে ঐক্যের শক্তি। এদেশের স্বাধীনতার অতন্দ্র প্রহরী হিসেবে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সবসময় সোচ্চার। বিভেদ নয় বরং ঐক্যের ভিত্তিতে ছাত্রশিবির সোনালী বাংলাদেশ উপহার দিতে চায়। ইসলামী ছাত্রশিবির টিকে থাকতে দেশ বিরোধী কোন ষড়যন্ত্র সফল হতে দেওয়া হবে না। জীবন দিয়ে হলেও এদেশের স্বাধীনতা ও স্বার্বভৌমতকে রক্ষা করবে ইসলামী ছাত্রশিবির ইনশাআল্লাহ ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 129 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।