Voice of SYLHET | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২২ ইং

বিশ্বে দৈনিক সংক্রমণ কমেছে, মৃত্যুতে শীর্ষে রাশিয়া

প্রকাশিত : January 24, 2022, 22:50

বিশ্বে দৈনিক সংক্রমণ কমেছে, মৃত্যুতে শীর্ষে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বজুড়ে করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যু সংখ্যা আগের দিনের তুলনায় আরো কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৪ হাজারের বেশি মানুষ। একই সময়ে ৬ লাখ কমে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২২ লাখ ২৭ হাজার ১১৮ জন। আগের দিন ভাইরাসটিতে বিশ্বে শনাক্তের সংখ্যা ছিল ২৮ লাখ ৩৭ হাজার ৭৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা ৩৫ কোটি ছাড়িয়েছে।

সোমবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ভারতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬ হাজার ৬৪ জন এবং মারা গেছেন ৪৭৪ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জন মারা গেছেন।

দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে দৈনিক সংক্রমণ ও প্রাণহানি অনেকটা কমেছে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজার ৬১৪ জন এবং মারা গেছেন ১১৫ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৬৬ লাখ ৯২ হাজার ৪৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ২৮ হাজার ৬২৯ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় করোনায় দেশটিতে ৬৭৯ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, মেক্সিকো, ব্রাজিল ও কলম্বিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ কোটি ২৫ লাখ ৬০ হাজার ২০ জন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫৬ লাখ ১৭ হাজার ২১ জন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 69 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।