Voice of SYLHET | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২২ ইং

শৈত্যপ্রবাহের সঙ্গে আসছে বৃষ্টি

প্রকাশিত : January 19, 2022, 11:57

শৈত্যপ্রবাহের সঙ্গে আসছে বৃষ্টি

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে— অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। তবে পরে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তিত হতে পারে।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির জানান, নওগাঁ, দিনাজপুর ও পঞ্চগড় জেলায় এখন মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বুধবার তাপমাত্রা বাড়তে পারে। এখন শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। উত্তর পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ছে। এতে রাতে শীতের অনুভূতি বাড়ছে। আগামী ২৩-২৪ জানুয়ারির দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলে আভাস দেন তিনি।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপবলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গত সোমবার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় সেখানে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৮, ময়মনসিংহে ১২ দশমিক ৭, চট্টগ্রামে ১৪ দশমিক ৭, সিলেটে ১৩ দশমিক ২, রাজশাহী ১১ দশমিক ৪, রংপুরে ১১ দশমিক ৮, খুলনায় ১২ দশমিক ৫ এবং বরিশালে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 259 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।