Voice of SYLHET | logo

৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২২ ইং

অবশেষে ওসমানী বিমানবন্দরে বসছে পিসিআর ল্যাব

প্রকাশিত : January 10, 2022, 22:46

অবশেষে ওসমানী বিমানবন্দরে বসছে পিসিআর ল্যাব

নিউজ ডেস্কঃ অবশেষে বিদেশগামীদের করোনা পরীক্ষার জন্য পিসিআর টেস্ট ল্যাব বসতে যাচ্ছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। সম্প্রতি এই পিসিআর ল্যাব স্থাপন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। শীঘ্রই এ বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা আসার প্রত্যাশা ব্যক্ত করেছেন ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রবাসী অধ্যুষিত অঞ্চল হিসেবে সিলেটের ওসমানী বিমানবন্দরে বিদেশ যাত্রীর সংখ্যা তুলনামূলক বেশী। কিন্তু এই বিমানবন্দরে বিদেশগামীদের করোনা পরীক্ষার জন্য কোন পিসিআর টেস্টের ল্যাব নেই। গেল ২৯ ডিসেম্বর চট্টগ্রাম হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে করোনা টেস্ট।

জানা গেছে, সিলেট থেকে যাত্রীদের ঢাকায় গিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর টেস্ট করাতে হয়। বিশেষ করে মধ্যপ্রাচ্যের অনেক দেশে যাত্রার আগে বিমানবন্দরে পিসিআর টেস্ট বাধ্যতামূলক। আরব আমিরাতসহ কয়েকটি দেশে যেতে ফ্লাইট ছাড়ার ৬ ঘণ্টা আগে পিসিআর টেস্ট করাতে হয়। ফলে একজন যাত্রীকে ফ্লাইট ছাড়ার অন্তত ৮ ঘণ্টা আগে বিমানবন্দরে ঢুকতে হচ্ছে। এজন্য সিলেটসহ সারাদেশ থেকেই বিদেশগামীরা ভিড় করেন শাহজালাল বিমানবন্দরে। ফলে প্রতিদিন হাজার হাজার যাত্রীর ভিড় সামাল দিতে হিমশিম খায় দেশের প্রধান বিমানবন্দরটি। আছে নানা ভোগান্তি, হয়রানি, অনিয়মের অভিযোগও। এমন পরিস্থিতিতে দেশের প্রধান বিমানবন্দরের ওপর চাপ কমাতে চাইছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে চিঠি দেওয়া হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এম মফিদুর রহমান বলেন, আমরা সিলেটেও পিসিআর টেস্ট ল্যাব স্থাপন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। এখানেও যদি পিসিআর টেস্ট ল্যাব বসানো যায়, তাহলে সেটিও যাত্রীদের জন্য ভালো হবে।এ ব্যাপারে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমেদ বলেন, বিমান কর্তৃপক্ষ প্রয়োজনবোধ করলে বিমানবন্দরে পিসিআর টেস্ট ল্যাব বসানো হতে পারে। আর এমন উদ্যোগ নিলে বিমানবন্দর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেই এটা স্থাপন হবে। এখন পর্যন্ত এ সংক্রান্ত কোন যোগাযোগ আমাদের সাথে হয় নি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 476 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।