Voice of SYLHET | logo

২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জুলাই, ২০২২ ইং

আসছে আরেকটি শৈত্যপ্রবাহ, হতে পারে বৃষ্টি

প্রকাশিত : January 08, 2022, 23:24

আসছে আরেকটি শৈত্যপ্রবাহ, হতে পারে বৃষ্টি

নিউজ ডেস্কঃ বর্তমানে তাপমাত্রা সহনীয় থাকলেও সোমবার (১০ জানুয়ারি) নাগাদ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) নাগাদ রয়েছে শৈত্যপ্রবাহের আভাস।

শনিবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় এক পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস। এতে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া গণমাধ্যমকে জানান, রোববার (৯ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে। তবে নদ-নদী অববাহিকায় পড়বে ঘন কুয়াশা। এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশ পড়তে পারে। সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকার উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে এ সময় ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৬ থেকে ১ কিলোমিটার।

সোমবার (১০ জানুয়ারি) দেশে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে রাতে তাপমাত্রা হ্রাস পাবে। সে সময় দেখা দিতে পারে আরেকটি শৈত্যপ্রবাহ।

শনিবার (৮ জানুয়ারি) দেশে সর্বনিম্মি তামপাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সন্দ্বীপে, ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 132 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।