Voice of SYLHET | logo

১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২২ ইং

২৫ ডিসেম্বর থেকে পুনরায় সিলেট-ম্যানচেস্টার ফ্লাইট শুরু

প্রকাশিত : December 22, 2021, 07:54

২৫ ডিসেম্বর থেকে পুনরায় সিলেট-ম্যানচেস্টার ফ্লাইট শুরু

 

নিজস্ব প্রতিবেদকঃ ২৫ ডিসেম্বর থেকে পুনরায় ম্যানচেস্টারে ফ্লাইট শুরু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শনিবার থেকে ঢাকা-সিলেট-ম্যানচেস্টার রুটে পুনরায় ফ্লাইট পরিচালনা করা হবে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইট বিজি ২০৭ স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় উড্ডয়ন করে সিলেট পৌঁছাবে দুপুর ১টা ১০ মিনিটে। এরপর সিলেট থেকে ম্যানচেস্টারের উদ্দেশে যাত্রা করবে দুপুর ২টা ১৫ মিনিটে। সেই ফ্লাইটটি ম্যানচেস্টারে পৌঁছাবে স্থানীয় সময় রাত ৮টায়।সর্বশেষ ২৯ মার্চ পর্যন্ত এ রুটে ফ্লাইট পরিচালনা করতো বিমান। গতকাল মঙ্গলবার (২১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিমান।

ড্রিমলাইনার উড়োজাহাজের মাধ্যমে ম্যানচেস্টার ফ্লাইট পরিচালিত হবে। ২৫ মার্চ পর্যন্ত এই রুটে সপ্তাহে ২টি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান। প্রতি বৃহস্পতিবার এবং রবিবার ফ্লাইট ঢাকা থেকে সিলেট হয়ে ম্যানচেস্টার পৌঁছাবে। ম্যানচেস্টার থেকে ফিরতি ফ্লাইট সপ্তাহে প্রতি শুক্রবার ও সোমবার সিলেট পৌঁছাবে।

পূর্ণ ডোজ কোভিড-১৯ টিকা গ্রহণকারীদের ইংল্যান্ডে প্রবেশের আগে ও পরে করণীয়:

করোনা টিকার পূর্ণ ডোজ গ্রহণের ১৪ দিন পর থেকে ইংল্যান্ডে প্রবেশের ক্ষেত্রে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী ৪৮ ঘণ্টার মধ্যে অনলাইনে (https://www.gov.uk/provide-journey-contact-details-before-travel-uk) প্যাসেঞ্জার লোকেশন ফরম (পিএলএফ) পূরণ করে জমা দিতে হবে। ১২ বছর ও তার বেশি বয়সী যাত্রীদের ফ্লাইট ছাড়ার আগের ৪৮ ঘণ্টার মধ্যে করোনার পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিনের মধ্যে করোনার পরীক্ষা করাতে হবে। এজন্য দেশটিতে প্রবেশের আগেই অনলাইনে (https://www.gov.uk/find-travel-test-provider) বুকিং ও মূল্য পরিশোধ করতে হবে। করোনার পরীক্ষার ফলাফল পাওয়ার আগ পর্যন্ত সেলফ আইসোলেশনে থাকতে হবে। ভ্রমণের সময় ভ্যাকসিন গ্রহণের সনদ ও করোনা পরীক্ষার সনদ সঙ্গে রাখতে হবে। দেশটিতে ফাইজার, অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকা, মডার্না, জনসন অ্যান্ড জনসন, কোভ্যাক্সিন, সিনোফার্ম এবং সিনোভ্যাকের কোভিড-১৯ টিকার অনুমোদন রয়েছে।

যারা কোভিড-১৯ টিকা গ্রহণ করেননি তাদের করণীয়

ফ্লাইট ছাড়ার আগের ৪৮ ঘণ্টার মধ্যে অনলাইনে প্যাসেঞ্জার লোকেশন ফরম (পিএলএফ) পূরণ করে জমা দিতে হবে। ফ্লাইট ছাড়ার আগের ৪৮ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা তার পূর্বে এবং অষ্টম দিন বা তার পরে করোনা পরীক্ষা করতে হবে। এই পরীক্ষা করানোর জন্য দেশটিতে প্রবেশের আগে অনলাইনে বুকিং ও মূল্য পরিশোধ করতে হবে। করোনা পরীক্ষার নেগেটিভ ফলাফল পাওয়া পর্যন্ত ইংল্যান্ডে নিজ বাসায় অথবা যেখানে অবস্থান করবে সেখানে ১০ দিন সেলফ আইসোলেশনে থাকতে হবে।

ইংল্যান্ড থেকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে ১২ বছরের বেশি বয়সী যাত্রীদের ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর টেস্ট করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 93 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।