Voice of SYLHET | logo

১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেটে ৩ দিনব্যাপী ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ’ কর্মশালা শুরু

প্রকাশিত : December 20, 2021, 23:03

সিলেটে ৩ দিনব্যাপী ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ’ কর্মশালা শুরু

নিউজ ডেস্কঃ সিলেটে ৩ দিনব্যাপী ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ’ কর্মশালা শুরু হয়েছে। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর উদ্যোগে আয়োজিত কর্মশালার প্রথম দিন ছিল আজ সোমবার।

নগরীর রিকাবিবাজারস্থ সিলেট জেলা ক্রীড়া সংস্থার কনফারেন্স রুমে সিলেটে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত ৩৫ জন সাংবাদিককে নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার সকাল সাড়ে ৯টায় প্রশিক্ষণে অংশগ্রহণকারী সাংবাদিকদের রিপোর্টিং শেষে সকাল ১০টায় কর্মশালার উদ্বোধন করেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ। পরে প্রশিক্ষক হিসেবে আলোচনা শুরু করেন নিউ ইয়র্ক টাইমস-এর স্ট্রিংগার জুলফিকার আলি মাণিক। বেলা ২টায় টানা কর্মশালায় প্রাণবন্ত আলোচনার মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করেন তিনি।

প্রশিক্ষক জুলফিকার আলি মাণিক প্রথম দিন ৪ ঘণ্টাব্যাপী প্রশিক্ষণে অনুসন্ধানমূলক রিপোর্টিংয়ের সংজ্ঞা, প্রকৃতি ও বৈশিষ্ট, অনুসন্ধানী রিপোটিংয়ের বিভিন্ন ধরন ও প্রকরণ, অনুসন্ধানী ও ডেপথ রিপোর্টিংয়ের মধ্যে পার্থক্য, অনুসন্ধানমূলক প্রতিবেদন তৈরির ক্ষেত্রে তথ্য সংগ্রহের কৌশল ও পদ্ধতি এবং অনুসন্ধানমূলক প্রতিবেদন তৈরির ক্ষেত্রে প্রতিবেদকের প্রস্তুতি বিষয়ে আলোচনা করেন । আলোচনার ফাঁকে ফাঁকে প্রশিক্ষণে অংশগ্রহণকারী সাংবাদিকদের মতামত গ্রহণ করেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 68 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।