Voice of SYLHET | logo

৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২২ ইং

নতুন দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস, দিনেও বাড়ছে শীত

প্রকাশিত : December 19, 2021, 19:42

নতুন দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস, দিনেও বাড়ছে শীত

নিউজ ডেস্কঃ রোববার থেকে দেশের বেশিরভাগ এলাকায় দিনের বেলা তাপমাত্রা কমে শীত বাড়তে পারে। এমনই দুঃসংবাদ জানিয়েছে আবাহওয়া অফিস।

তবে রাজধানীসহ দেশের প্রধান শহরগুলোতে আপাতত কোনো ধরনের শৈত্যপ্রবাহের আশঙ্কা নেই। শনিবার আবহাওয়া অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

আবহাওয়া অফিস জানায়, রাজধানীসহ দেশের প্রধান শহরগুলোর তাপামাত্রা আগামী কয়েক দিন এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামী সোমবার থেকে রংপুর ও রাজশাহী বিভাগের বেশিরভাগ জায়গায়, সিলেট বিভাগের মৌলভীবাজার এবং দেশের দক্ষিণ–পশ্চিমাঞ্চলের যশোর–চুয়াডাঙ্গাসহ আশপাশের এলাকায় শৈত্যপ্রবাহ সীমাবদ্ধ থাকতে পারে। এসব এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, এ শৈত্যপ্রবাহ মূলত দেশের উত্তরাঞ্চলসহ কয়েকটি এলাকাজুড়ে বিস্তৃত থাকবে। তবে রাজধানীর তাপমাত্রা সব সময় স্বাভাবিকের চেয়ে দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস বেশি থাকায় সাধারণত শৈত্যপ্রবাহ টের পাওয়া যায় না। জানুয়ারির শুরুতে মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

এদিকে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, রোববার থেকে দেশের বেশিরভাগ এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দেশের বেশিরভাগ নদীতীরবর্তী এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। তবে শহর এলাকায় কুয়াশা আর ধুলা মিলে সাধারণত ধোঁয়াশা তৈরি হয়, যা দৃষ্টিসীমা কমিয়ে দিয়ে থাকে।

আবহাওয়া অফিস জানায়, শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস আর শ্রীমঙ্গলের তাপমাত্রা ছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 90 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।