Voice of SYLHET | logo

৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২২ ইং

স্টারলাইট একাডেমিতে বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন

প্রকাশিত : December 17, 2021, 19:33

স্টারলাইট একাডেমিতে বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন

নিউজ ডেস্কঃ স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সিলেটের ঐতিহ্যবাহি বিদ্যাপীট স্টারলাইট একাডেমির উদ্যোগে একাডেমির স্থায়ী ক্যাম্পাসে আলোচনা সভা, বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তাজ উদ্দিন বলেন, স্বাধীনতার মূল চেতনা ছিলো ঐক্যবদ্ধ জাতি গঠন, নৈতিক মূল্যবোধ ও দেশপ্রেমে উজ্জীবিত শিক্ষিত নাগরিক তৈরী ও সর্বোপরি অর্থনৈতিক, রাজনৈতিক, সাংস্কৃতিকভাবে শোষণমুক্ত ও বৈষম্যহীন দেশ গঠন করা। এই চেতনাকে ধারণ করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো দেশপ্রেমিক নাগরিক তৈরীতে অগ্রণী ভূমিকা পালন করছে।

একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ আনোয়ার আলীর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক দিলরুবা খানম ও আশুরা খানম এর যৌথ সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে নবম শ্রেণির ছাত্র তাহের আহমদ নাসিম। এরপর সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলন করেন একাডেমির অধ্যক্ষ সহ শিক্ষকমন্ডলী।একাডেমির ভাইস প্রিন্সিপাল ও বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক জাহিদুজ্জামান সপনের স্বাগত বক্তব্যের পর শুরু হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সরব উপস্থিতিতে অনুষ্ঠানটি খুবই প্রাণবন্ত হয়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশন এর ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আজম খান, সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম, একাডেমি পরিচালনা কমিটির সভাপতি ডাক্তার চৌধুরী ফয়জুর রব জুবায়ের, বি.এল.এডুকেশন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. নুরুল ইসলাম বাবুল, স্টারলাইট কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, একাডেমি পরিচালনা কমিটির সদস্য কামাল আহমদ। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন জামাল হোসেন, নাসরিন আক্তার ও সেলিম উদ্দিন। অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কামরুল ইসলাম। ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখে নবম শ্রেণির শিক্ষার্থী ফাহমিদা বেগম।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 68 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।