Voice of SYLHET | logo

২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই জুলাই, ২০২২ ইং

বিপিএলের ছয় ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত

প্রকাশিত : December 13, 2021, 22:51

বিপিএলের ছয় ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত

স্পোর্টস ডেস্কঃ আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। আসন্ন টুর্নামেন্টে খেলবে ছয়টি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দল।

বিপিএলের অষ্টম আসরকে সামনে রেখে ইতোমধ্যেই আটটি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে দল কেনার। এর ভেতর ছয়টি গ্রুপের মিলবে ফ্র্যাঞ্চাইজি হওয়ার সুযোগ।

বেশ কিছুদিন ধরে গুঞ্জন চলছিল কারা হতে যাচ্ছেন আসন্ন এই টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি। অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চূড়ান্ত হয়েছে ছয় ফ্র্যাঞ্চাইজি।

জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে থাকছে না রাজশাহী ও রংপুরের দল। এই দুই দল বাদে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, কুমিল্লা ও খুলনা দলের দায়িত্ব পাচ্ছে ছয়টি ফ্র্যাঞ্চাইজি।

এবারের আসরে থাকছে নতুন তিন ফ্র্যাঞ্চাইজি। বেক্সিমকো, জেমকন ও বসুন্ধরা গ্রুপ এবারে দল নিতে আগ্রহ প্রকাশ না করায় তাদের পরিবর্তে সুযোগ পেয়েছে রূপা অ্যান্ড মার্ন গ্রুপ, প্রগতি গ্রুপ ও মাইন্ড ট্রি গ্রুপ।

রূপা অ্যান্ড মার্ন গ্রুপ থাকছে ঢাকা গ্রুপের ফ্র্যাঞ্চাইজি হিসেবে। প্রগতি গ্রুপ থাকছে সিলেটের ও মাইন্ড ট্রি গ্রুপ ফ্র্যাঞ্চাইজি হয়েছে খুলনা দলের।ফ্র্যাঞ্চাইজি অপরিবর্তিত রয়েছে চট্টগ্রাম (আখতার গ্রুপ), বরিশাল (ফরচুন গ্রুপ) ও কুমিল্লার (লোটাস গ্রুপ)।

নতুন এই ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে এক বছরের জন্য চুক্তি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। স্বল্পমেয়াদী হওয়ায় এবারের আসর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বেক্সিমকো, জেমকন ও বসুন্ধরা গ্রুপ। বোর্ডের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি চেয়েছিল তারা।

সপ্তম আসরে চার বিদেশী খেলোয়াড় খেলাতে পারলেও আসন্ন অষ্টম আসরে তিন জন বিদেশী খেলোয়াড় খেলানোর সুযোগ পাবে ফ্র্যাঞ্চাইজিরা। দেশীয় ক্রিকেটারদের প্রাধান্য দিতেই মূলত এই সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। একই সঙ্গে বাড়ছে দেশী ক্রিকেটারদের পারিশ্রমিকও।

সব কিছু ঠিক থাকলে আগামী ২০ জানুয়ারি পর্দা উঠবে টুর্নামেন্টটির। চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 215 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।