Voice of SYLHET | logo

৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২২ ইং

জলাতঙ্ক নির্মূলে সিকৃবি প্রাধিকারের ভ্রাম্যমাণ টিকাদান কর্মসূচি

প্রকাশিত : November 28, 2021, 23:36

জলাতঙ্ক নির্মূলে সিকৃবি প্রাধিকারের ভ্রাম্যমাণ টিকাদান কর্মসূচি

কাজী রাফসান খান, সিকৃবি প্রতিনিধিঃ ভ্রাম্যমাণ জলাতঙ্ক টিকাদান ও কৃমিনাশক কর্মসূচি করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণী অধিকার বিষয়ক সংগঠন প্রাধিকার।শুক্রবার সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আশপাশ এলাকায় প্রায় ৩০ টিরও বেশি কুকুর-বিড়ালকে টিকা প্রদান করা হয় ।

এই সময় উপস্থিত ছিলেন প্রাধিকারের সভাপতি তাজুল ইসলাম ও সেক্রেটারী নীলোৎপল দে । এছাড়া আরো উপস্থিত ছিল প্রাধিকারের সদস্যবৃন্দ ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীবৃন্দ।

দেশে প্রতি বছর প্রায় চার থেকে পাঁচ লাখ মানুষ কুকুর, বিড়াল, শিয়ালের এবং বেজির কামড় বা আঁচড়ের শিকার হয়ে থাকেন। যাদের মধ্যে বেশিরভাগই শিশু। বিশেষজ্ঞদের মতে, জলাতংক রোগে সাধারণত ১৫ বছরের নিচে শিশুরাই বেশি আক্রান্ত হয়। এছাড়া প্রায় ২৫ হাজার গবাদিপশু এ রোগের শিকার হয়।

তাজুল ইসলাম বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার অর্জনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ২০৩০ সালের মধ্যে কুকুর কামড়জনিত জলাতঙ্কমুক্ত বিশ্ব হবে এ অঙ্গীকার নিয়ে আমরা কাজ করছি ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 69 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।