Voice of SYLHET | logo

৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২২ ইং

সিকৃবিতে কৃষি গুচ্ছ পরীক্ষায় উপস্থিতির হার ৬০ শংতাশ

প্রকাশিত : November 27, 2021, 21:54

সিকৃবিতে কৃষি গুচ্ছ পরীক্ষায় উপস্থিতির হার ৬০ শংতাশ

কাজী রাফসান জামানঃ দ্বিতীয়বারের মতো ৭টি কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার অন্যতম কেন্দ্র সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

সিকৃবি কেন্দ্রে এ বছর ৩ হাজার ৩০০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পান। এদের মধ্যে ভর্তি পরীক্ষায় ১ হাজার ৯৮০ জন উপস্থিত ছিল। উপস্থিতির হার ছিল ৬০ শতাংশ।

ভর্তি পরীক্ষা আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন জানান, দুপুর ১১টা ৩০ থেকে বেলা ১২টা ৩০ পর্যন্ত কোনো অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়েছে। সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

ভর্তি পরীক্ষা উপলক্ষে গতকাল সন্ধ্যা থেকেই সিকৃবি ক্যাম্পাসে সাজ সাজ রব পড়ে যায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অভিবাবকসহ ভোরে সিকৃবি ক্যাম্পাসে উপস্থিত হয়। পরীক্ষা শুরুর পর বিভিন্ন হল পরিদর্শন করেছেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

তার সঙ্গে পরিদর্শনে ছিলেন সিকৃবির ডিন কাউন্সিলের আহ্বায়ক এবং কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন, ভেটেরিনারি অ্যানিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আসাদ-উদ-দৌলা, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড।

আরও উপস্থিত ছিলেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহ আলমগীর, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. মেহেদী হাসান খান, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. স্নেহাংশু শেখর চন্দ, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি প্রফেসর ড. মো. বদরুজ্জামান ও ড. মো. আতাউর রহমান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. মোস্তফা সামছুজ্জামান, জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালক মো. আনিছুর রহমান, প্রক্টর ড. মো. তাওহীদ হাসান প্রমুখ।

উল্লেখ্য, এ বছর সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় ৭৬ হাজার ৫৩৯ জন শিক্ষার্থীর আবেদনের পর ৩৪ হাজার ৮৪৬ জন শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার সুযোগ পাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 93 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।