Voice of SYLHET | logo

১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২২ ইং

অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়

প্রকাশিত : November 14, 2021, 23:55

অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়

নিজস্ব প্রতিবেদকঃ প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বকাপ জিতলো অস্ট্রেলিয়া – যারা এর আগে পাঁচবার ওয়ানডে ক্রিকেটের বিশ্বকাপ জিতেছে।আরও একবার ফাইনালে হেরে গেল কেইন উইলিয়ামসনের নিউজিল্যান্ড ।

দুবাইয়ে অনুষ্ঠিত ফাইনালে শুরুতে ব্যাট করে ১৭২ রান তুলেছিল নিউজিল্যান্ড । জবাবে আট উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের এই ফাইনালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড মাঠে নামার আগে সবচেয়ে আলোচিত বিষয় ছিল – টস কে জিতবে।

টসে জিতে কোনও দ্বিতীয় চিন্তা ছাড়াই ফিল্ডিং নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার বোলাররা অধিনায়কের সিদ্ধান্তের মান রাখেন।

শুরু থেকেই নিউজিল্যান্ডকে চাপে রাখে অস্ট্রেলিয়ার বোলাররা।৩৫ বল খেলে মাত্র ২৮ রান তোলেন মার্টিন গাপটিল, এখানেই রানের গতি অনেক কমে যায়তবে অধিনায়ক কেইন উইলিয়ামসনের ৪৮ বলে ৮৫ রানের একটি ইনিংস নিউজিল্যান্ডকে ১৭২ রানে নিয়ে যায়।

অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক ছিলেন সবচেয়ে খরুচে বোলার, চার ওভারে ৬০ রান হজম করেন তিনি।তবে হ্যাজলউড চার ওভারে ১৬ রান দিয়ে তিন উইকেট নেন লেগস্পিনার অ্যাডাম জাম্পা ফাইনালেও বেশ ভালো বল করেন।

কিন্তু প্রথম সেমিফাইনাল ও দ্বিতীয় সেমিফাইনালে যেভাবে ইংল্যান্ডকে নিউজিল্যান্ড ও পাকিস্তানকে অস্ট্রেলিয়া হারিয়েছে – তাতে এই টোটাল সহজেই তাড়া করা যাবে বলেই মনে হচ্ছিল।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 104 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।