Voice of SYLHET | logo

২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জুলাই, ২০২২ ইং

করোনা-বিধির কারণে পিছিয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ!

প্রকাশিত : November 12, 2021, 21:14

করোনা-বিধির কারণে পিছিয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ!

স্পোর্টস ডেস্কঃ আগামী ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ডে দুটি টেস্টের পাশাপাশি তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু শুক্রবার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ঘোষিত সূচিতে দেখা গেলো, সেখানে উল্লেখ আছে শুধু টেস্ট সিরিজের। তাও আবার কয়েক দিন পেছানো।

প্রথমে আগামী ডিসেম্বরের শেষ দিকেই টেস্ট সিরিজ শুরুর কথা ছিল। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড বিলম্বের কারণ হিসেবে জানিয়েছে, করোনা-বিধির কারণে দেরিতে কিউইদের গ্রীষ্মকালীন সূচি মাঠে গড়াচ্ছে। সেখানে আগামী জানুয়ারির শুরুর দিকে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট অনুষ্ঠিত হবে। দুটি টেস্ট হবে মাউন্ট মাঙ্গানুই ও ক্রাইস্টচার্চে। এর পর প্রোটিয়াদেরও সমসংখ্যক টেস্ট সিরিজে আতিথ্য দেবে মধ্য-ফেব্রুয়ারিতে। মার্চে সংক্ষিপ্ত ফরম্যাটে অস্ট্রেলিয়াকেও আতিথ্য দেবে তারা। এপ্রিলে নেদারল্যান্ডসের সঙ্গে একটি টি-টোয়েন্টি আর তিন ওয়ানডেতে মুখোমুখি হওয়ার মধ্য দিয়ে হোম সিজন শেষ হবে।

অথচ বাংলাদেশের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে সেখানে কোন উল্লেখ নেই। বিসিবিও বলেছে, সেখানে কোন টি-টোয়েন্টি তারা খেলছে না! ফলে শুধু টেস্টের জন্যই বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে যাচ্ছে।

সাধারণত ঘরের মাঠে নিউজিল্যান্ডের আন্তর্জাতিক মৌসুম শুরু হয় ডিসেম্বরে। কিন্তু ভারত সফর শেষে কেন উইলিয়ামসনরা দেশে ফিরলে তখন করোনা-বিধি মানতেই হবে। সে কারণেই এবারের মৌসুম দেরি করে শুরু হচ্ছে তাদের। আর বাংলাদেশ ও প্রোটিয়াদের বিপক্ষে খেলতে যাওয়া চার টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ফলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মুখোমুখি হতে হবে দুই দেশকে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 260 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।