Voice of SYLHET | logo

২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৯ই আগস্ট, ২০২২ ইং

লাক্কাতুরায় রাবার বাগানে ফের অবৈধ হাট বসানোর চেষ্টা!

প্রকাশিত : August 07, 2019, 13:26

লাক্কাতুরায় রাবার বাগানে ফের অবৈধ হাট বসানোর চেষ্টা!

ভয়েস অব সিলেটঃ
আবারও সিলেটের লাক্কাতুরা চা-বাগানের রাবার বাগান দখল করে অবৈধ পশুর হাট বসানোর চেষ্টা করছে একটি চক্র। মঙ্গলবার সকালে চা-বাগানের ফটক ভেঙে রাবার বাগানের ‘ছায়াবৃক্ষ’ এলাকায় কোরবানির পশু রাখা হয়।চা-বাগান কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহুয়া মমতাজ ঘটনাস্থলে গিয়ে হাট সরানোর নির্দেশ দিলেও সরানো হয়নি পশু।

লাক্কাতুরা চা-বাগান সিলেটে সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত একটি চা-বাগান। চা-বাগান কর্তৃপক্ষ জানায়, চা-বাগান বা রাবার বাগান পরিচালনার নীতিমালা অনুযায়ী চা চাষ ছাড়া কোনো কাজে বাগানের ভূমি ব্যবহার নিষিদ্ধ।এটি উপেক্ষা করে গত বছর একটি চক্র রাবার বাগানে হাট বসানোর চেষ্টা করেছিল। পরে গত বছরের ১৮ আগস্ট প্রথম আলোয় ‘রাতারাতি বসল পশুর হাট’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পশুর হাট সরানো হয়।

গত বছরের পুনরাবৃত্তি যেন এ বছর না ঘটে, সেটি নিশ্চিত করতে গত ২৮ জুলাই জেলা প্রশাসনের কাছে চিঠি দিয়েছিল চা-বাগান কর্তৃপক্ষ। কিন্তু গত বছরের মতো এবারও পশুর হাট বসেছে।

স্থানীয় জনগণ জানিয়েছেন, শাহি ঈদগাহ এলাকার খেলার মাঠে প্রতিবছর অবৈধ পশুর হাট বসত। গত বছর খেলার মাঠটিকে স্টেডিয়ামে রূপ দেওয়ায় পশুর হাট বসানো যায়নি।তখন বাগান কর্তৃপক্ষের কিছু কর্মকর্তার যোগসাজশে রাবার বাগানে হাট বসানোর চেষ্টা করে স্থানীয় একটি চক্র। গতবারের সেই চক্রটিই এবারও রাবার বাগানে পশুর হাট বসানোর চেষ্টা করছে বলে অভিযোগ স্থানীয় লোকজনের।

যোগাযোগ করা হলে লাক্কাতুরা চা-বাগানের ব্যবস্থাপক আশরাফুল মতিন চৌধুরী বলেন, বাগানটি সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত হয় বলে এখানে কোনো অনিয়ম হলে সেখানে স্থানীয় প্রশাসনেরও করণীয় আছে।
গত বছরের অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে এ বছর আগেভাগেই প্রশাসনকে জানিয়ে রাখা হয়েছিল। ফটক ভেঙে বাগানের ভেতর গরু রাখার বিষয়টি তাৎক্ষণিকভাবে প্রশাসনকে জানানো হয়েছে। হাট উচ্ছেদে যা ব্যবস্থা নেওয়ার প্রশাসন নেবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহুয়া মমতাজ বলেন, ‘ঘটনাস্থলে গিয়ে ফটক ভেঙে পশু রাখার বিষয়টি দেখেছি।বাগানের মধ্যে এমন কোনো অনুমোদনহীন হাট বসবে না, সেটি জানিয়ে পশু সরানোর নির্দেশ দিয়েছি। নির্দেশনা না মানলে আগামীকাল বুধবার জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

সুত্রঃপ্রথম আলো

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 886 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।