Voice of SYLHET | logo

১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

এমসি কলেজে মুখোমুখি ছাত্রলীগ, সংঘাতের আশঙ্কায় ছাত্রাবাস বন্ধ ঘোষণা

প্রকাশিত : August 06, 2019, 09:40

এমসি কলেজে মুখোমুখি ছাত্রলীগ, সংঘাতের আশঙ্কায়  ছাত্রাবাস বন্ধ ঘোষণা

এমসি প্রতিনিধিঃ
এমসি কলেজে গ্রুপিংয়ের কারণে দুই পক্ষের মুখোমুখি অবস্থানে সংঘর্ষের আশঙ্কায় ছাত্রাবাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

ছাত্রাবাসে থাকা শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ সাক্ষরিত এক নোটিশে অনির্দিষ্টকালের জন্য ছাত্রাবাসটি বন্ধের ঘোষণা দেন।

নোটিশে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার ভেতর ছাত্রাবাসে থাকা সকল শিক্ষার্থীদের হোস্টেল ত্যাগ করার বিষয়ে বলা হয়। এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রাবাস বন্ধ থাকবে বলেও জানানো হয়।

জানা যায়, গত কিছুদিন ধরে ছাত্রাবাসে বৈধ-অবৈধ শিক্ষার্থীদের বিষয়ে এমসি কলেজ ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এর প্রেক্ষিতে সোমবার রাতে কলেজ ছাত্রাবাস ও এর বাইরে থাকা ছাত্রলীগের দুটি গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রের মহড়া দেন।

পরে কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, র‌্যাব-৯, শাহপরান থানা পুলিশসহ কলেজের শিক্ষকদের নিয়ে ছাত্রাবাসে গেলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। কিন্তু রাত ২ টা পর্যন্ত উভয়পক্ষের নেতাকর্মীদের সাথে কথা বলে বিষয়টি সুরাহার চেষ্টা করলেও তা হয়নি।

এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ বলেন, ছাত্রাবাসে কিছুটা অস্থিরতা বিরাজ করায়, সেখানে থাকা সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে আপাতত ছাত্রাবাসটি বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে কোন সিদ্ধান্ত হলে বিষয়গুলো জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, টিলাগড়স্থ আওয়ামী লীগ নেতা রণজিৎ সরকারের অনুসারী সঞ্জয় চৌধুরী ও সরকারি কলেজ ছাত্রলীগ নেতা নাজমুল হোসাইনের সমর্থকদের মধ্যে বহিরাগত ও বৈধ-অবৈধ বিষয়ে এসব সংঘর্ষের ঘটনা হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1012 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।