Voice of SYLHET | logo

২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জুলাই, ২০২২ ইং

শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেওয়া শুরু

প্রকাশিত : September 11, 2020, 14:20

শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেওয়া শুরু

নিউজ ডেস্কঃ-

করোনাভাইরাস পরিস্থিতিতে অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশ নিতে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বিনামূল্যে টেলিটকের ইন্টারনেট সুবিধা পাচ্ছেন। কিভাবে এই সুবিধা পাওয়া যাবে তাও জানিয়ে দিয়েছে সরকারি এই মোবাইল কোম্পানিটি। এদিকে বুধবার (৯ সেপ্টেম্বর) টেলিটকের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

ইউজিসির প্লাটফর্ম বিডিরেনের মাধ্যমে জুম অ্যাপ ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীরা ফ্রি ক্লাস করতে পারবেন এবং সংশ্লিষ্ট শিক্ষকরা বিডিরেনের ফ্রি জুম ক্লাসের লিংক শিক্ষার্থীদের দেবেন। সকল টেলিটক সিম থেকে এই সুবিধা পাওয়া যাবে। এজন্য শিক্ষার্থীর ন্যূনতম ডাটা ব্যালেন্স থাকতে হবে।
অবশ্য বিডিরেন প্ল্যাটফর্মে যুক্ত থাকলে ডাটা চার্জ করা যাবে না। তবে শিক্ষার্থীরা প্রতিমাসে ১০০ টাকা রিচার্জ করে এই সুবিধা পাবেন। রিচার্জ করা টাকা মূল একাউন্টে জমা হবে। ওই টাকা ভয়েস কল ও ডাটার জন্য খরচ করা যাবে। অব্যবহৃত টাকা পরের রিচার্জে যুক্ত হবে। তবে ১০০ টাকার নিচে রিচার্জ করলে ও ন্যূনতন ডাটা না থাকলে সুবিধা ভোগ করা যাবে না।
এর আগে গত ২ সেপ্টেম্বর ইউজিসি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতে নামমাত্র মূল্যে ইন্টারনেট ব্যান্ডউইডথ দেবে টেলিটক। ইউজিসি পরিচালিত বিডিরেন ব্যবহারকারী সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সুবিধাটি পাবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 475 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।